নিউইয়র্কে বাফার একুশ উদযাপন

নিউইয়র্ক করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৪২:১২
#

নিউইয়র্কের ব্রঙ্কসে এই প্রথম বারের মত প্রভাতফেরির মধ্য দিয়ে মহান একুশে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে। বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস - বাফা স্থানীয় সময় ২১শে ফেব্রুয়ারী মঙ্গলবার প্রভাত ফেরি, শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করে।


বাঙালী অধ্যুষিত স্টারলিং-বাংলাবাজার-ওলমস্টেড এভিনিউর বাফার কার্যালয়ের সামনে থেকে বিশাল প্রভাতফেরিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ওই এলাকার এশিয়ান ড্রাইভিং স্কুলের দেয়ালে অংকিত শহীদ মিনারের সামনে নির্মিত বেদীতে পুস্পস্তবক অর্পন করা হয়।


একুশের গান গেয়ে ফুল হাতে প্রথমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রভাত ফেরির উদ্যোক্তা বাফার প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিনের নের্তৃত্বে বাফার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা।


এরপর শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন নতুন প্রজন্ম, বিভিন্ন প্রতিষ্ঠান, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণী পেশার মানুষ। দলমত নির্বিশেষে সর্বস্তরের প্রবাসীরা প্রভাতফেরিসহ একুশের অনুষ্ঠানমালায় শামিল হন। সবশেষে বাফার শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


বাফার এই আয়োজনে বিশেষ উৎসাহ প্রদান করতে উপস্থিত হন ব্রঙ্কস থেকে নির্বাচিত স্টেট এসেম্বলিম্যান লুইস সিপুলভেদাসহ কমিউনিটি’র বিশিষ্ট ব্যক্তি বর্গ। কমিউনিটি এক্টিভিস্ট সিরাজ উদ্দিন আহমেদ সোহাগের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ সহযোগিতায় ছিলেন বাফার শামিম আরা বেগম, ফারজানা ইয়াসমিন, রণজিত কুমার দাস, অনুপ কুমার দাশ, মো. নাসির উল্লাহ, মাসুম আহমেদ ও আবদুল মুকিত চৌধুরী।


সেলিম/নাজিব


 

Print