ঢাবিতে ছাত্রলীগের তাণ্ডব : ছাত্রদলের নিন্দা

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৬ মার্চ, ২০১৭ ০৯:০২:১৫
#

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের বিভিন্ন কক্ষ দখলের চেষ্টা, বার্তা সংস্থা ইউএনবির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইমরান হোসাইনকে মুখে গামছা বেঁধে নির্যাতন এবং হলের আবাসিক শিক্ষকের ওপর ছাত্রলীগের তেড়ে আসার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। গত সোমবার রাতে ছাত্রলীগ এই তাণ্ডব চালায়।


বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এ নিন্দা জানান।


বিবৃতিতে বলা হয়, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে এখন ভয়ঙ্কর দুঃসময় চলছে। নতজানু উপাচার্য, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কারণে দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ড শিক্ষার পরিবেশকে ধ্বংসের মুখে ফেলে দিচ্ছে। এই শিক্ষা প্রতিষ্ঠানটিকে বারবার কলুষিত করছে ছাত্রলীগ। ছাত্রলীগের অবমানবিক কর্মকাণ্ডের কারণে ঢাবিসহ সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে।’


বার্তা সংস্থা ইউএনবির বিশ্ববিদ্যালয়ের রিপোর্টার ইমরান হোসাইনের ওপর হামলার নিন্দা জানিয়ে বিবৃতিতে বলা হয়, ‘যখনই সাংবাদিকেরা ছাত্রলীগের নানা অপরাধ, সন্ত্রাসী কার্যক্রম, শিক্ষার্থীদের ওপর করা নির্যাতনের চিত্র তুলে ধরে সংবাদ করছেন তখনই তাদের ওপর আক্রমণ করা হচ্ছে।


কিন্তু কোনো রক্তচক্ষু কিংবা সমাজবিরোধী সন্ত্রাসীদের অপকর্মকে ভয় পায়নি সাংবাদিক সমাজ। গণমাধ্যম ও সংবাদকর্মীরা ভবিষ্যতেও ছাত্রলীগের যেকোনো অপতৎপরতাকে মোকাবিলা করে শিক্ষার্থীদের পাশে থেকে দায়িত্ব পালন করবে।’


ছাত্রদল অবিলম্বে বিজয় একাত্তর হলে হামলার সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।


এমএনজে

Print