কলম্বিয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৩, আহত ১১

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৮ জুন, ২০১৭ ১০:৫৪:৫৩
#

কলম্বিয়ার রাজধানী বোগগটায় এ্যান্দিনো শপিং সেন্টারে শক্তিশালী এক বোমা বিস্ফোরণে অন্তত ৩ জন নিহত ও আহত হয়েছে ১১ জন।


বোগটার ওই স্থানে প্রচুর বিদেশি পর্যটকের সমাগম হয়। শপিং সেন্টারটির দ্বিতীয়তলায় নারীদের টয়লেটে ওই বোমা বিস্ফোরণ ঘটে।


নিহত একজন ব্যক্তির পরিচয় পাওয়া গেছে। তিনি হচ্ছেন পেনালোসা নামের এক ফরাসি নারী যিনি কলম্বিয়ায় গত ৬ মাস ধরে স্বেচ্ছাসেবি হিসেবে কাজ করছিলেন। কলম্বিয়ার গরীব মানুষের সাহায্যে তিনি কাজ করতেন। তবে তার শীঘ্রই নিজ দেশ ফ্রান্সে ফিরে যাওয়ার কথা ছিল।


বোমা বিস্ফোরণের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে আহতদের ছবি প্রকাশ করা হয়। অ্যান্দিনো শপিং মলটি জোনা রোসা এলাকার পাশেই। সেখানে অভিজাত শ্রেণীর পর্যটকরা বেড়াতে যান।


বোগটা মেয়র এনরিক পেনালোসা এ বোমা বিস্ফোরণের তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, এ হামলা কাপুরুষিত এবং পর্যটকদের লক্ষ্য করে এ হামলা আমাকে আঘাত করেছে।


বোমা বিস্ফোরণের পর ওই শপিং সেন্টারটি বন্ধ করে দেওয়া হয় ও পুলিশ এসে চারদিকে ঘিরে রাখে। ঘটনাস্থলের এ্যাম্বুলেন্স এসে আহতদের হাসপাতালে নিয়ে যায়।


কলম্বিয়ার প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্তোস এ বোমা বিস্ফোরণের পর ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। গত বছর দেশটির সরকারের সঙ্গে বিদ্রোহী গেরিলা গ্রুপ ফার্ক’এর সঙ্গে এক চুক্তি হয়। ফার্ক কোনো বোমা হামলা বা কোনো সন্ত্রাসী কাজ থেকে বিরত থাকার আশ্বাস দেয়।


তবে গত ফেব্রুয়ারি মাসে কলম্বিয়ার দ্বিতীয় বিদ্রোহী গ্রুপ ন্যাশনাল লিবারেশন আর্মি বোগটায় এক বোমা বিস্ফোরণ ঘটালে বেশ কিছু পুলিশ সদস্য আহত হয়।
জেড

Print