ভারতের সামনে ৩৩৮ রানের পাহাড়

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৮ জুন, ২০১৭ ১৯:২৯:২৭
#

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে এবারের আসরের সর্বোচ্চ স্কোর গড়েছে পাকিস্তান। ভারতের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৩৮ রান করেছে সরফরাজ বাহিনী। শিরোপা জিততে ভারতের প্রয়োজন ৩৩৯ রান।


রোববার ওভালে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় ও আলোচিত দ্বৈরথে টসে জয়লাভ করেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তিনি প্রথমে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান।


ব্যাট করতে নেমে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার আজহার আলী ও ফকর জামান। ওপেনিং জুটিতে আসে ১২৮ রান। এরপর ব্যক্তিগত ৫৯ রানে রানআউট হয়ে সাজঘরে ফেরেন আজহার আলী। তবে নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন ফকর জামান।


সেঞ্চুরির পর নিজের ইনিংস আর লম্বা করতে পারেননি। তিনি ১১৪ রান করে হার্দিক পান্ডিয়ার বলে আউট হন। ৩টি ছয় ও ১২টি চারের মারে সাজানো ছিল তার ইনিংস। এরপর দ্রুতই ফিরে যান শোয়েব মালিক। তিনি ১২ রান করে ভুবনেশ্বর কুমারের বেল সাজঘরে ফেরেন।


বড় ইনিংস খেলার স্বপ্ন দেখালেও ৪৬ রান করে কেদার যাদবের বলে সাজঘরে ফেরেন বাবর আজম। শেষদিকে ব্যাট হাতে তাণ্ডব চালান মোহাম্মদ হাফিজ। তিনি ৩৭ বলে ৩ ছয় ও ৪টি চারের সাহায্যে ৫৭ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ইমাদ ওয়াসিম খেলেন হার না মানা ২৫ রানের ইনিংস।


বহুদিন পর আইসিসির সবোর্চ্চ কোনো টুর্নামেন্টে ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়ায় ম্যাচ ঘিরে দুই দেশের সমর্থকদের উত্তেজনা তুঙ্গে।


বড় ম্যাচের চাপে অবশ্য বেশিরভাগ সময়েই ভেঙে পড়েছে পাকিস্তান। আর বর্তমানে কোহলি-যুবরাজ আর ধাওয়ানরা রয়েছেন ফর্মের তুঙ্গে। যে কারণে লড়াইয়ে অনেকটাই এগিয়ে আছে ভারত।


তবে মুখোমুখি লড়াইয়ে এখন পর্যন্ত এগিয়ে পাকিস্তান। এছাড়া দেশটির তরুণ পেসাররা ভালো পারফর্ম করায় এবং তলানি থেকে ফাইনালে ওঠার আত্মবিশ্বাসকে পুঁজি করে ভালো একটা ফাইট দেবার জন্য যে পাকিস্তান প্রস্তুত তা আর বলতে হয় না।


এমই

Print