এসব হামলার পরিনাম কখনোই শুভ হয় না : গোলাম মোস্তফা ভুইয়া

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৯ জুন, ২০১৭ ১৫:৫৮:৫২
#

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ২০ দলীয় জোটের অন্যতম নেতা ও বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, এ ধরনের ঘটনার পরিণতি কখনোই শুভ হয়না।


এ ধরনের হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এই হামলার ঘটনা নিন্দনীয়। এ ধরনের হামলা কখনই কারো জন্য ভালো ফল বয়ে আনে না, আনতে পারে না।

সোমবার নয়াপল্টনস্থ দলীয় মিলনায়তনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমির খসরু মাহমুদ চৌধুরীর উপর আওয়ামী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনডিপি প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা'র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল মহাসচিব এডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, এনডিপি যুগ্ম মহাসচিব শামসুল আলম, দপ্তর সম্পাদক মো. মুছা, প্রচার সম্পাদক রাজু আহমেদ, শ্রম বিষয়ক সম্পাদক মনির হোসেন, আলম হোসেন প্রমুখ।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, রাঙ্গামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে রাঙ্গুনিয়ার ইছাখালীতে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর গাড়ি বহরের উপর আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলার ঘটনার মধ্য দিয়ে তাদের ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে ফুটে উঠেছে।

তিনি বিরোধী দলের উপর সরকারের নির্যাতন, নিপীড়ন ও দমনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরীর উপর নগ্ন হামলা কার্যত: গণতন্ত্র এবং মানুষের মতামত প্রকাশের স্বাধীনতার উপর চরম আঘাত।


এ থেকে স্পষ্ট হয়ে গিয়েছে যে, সরকার পাহাড় ধসে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত এলাকার প্রকৃত অবস্থা দেশবাসীকে জানতে দিতে চায় না। বিরোধী দলীয় কোন ব্যক্তি পাহাড় ধসে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়ে তাদের সাহায্য-সহযোগিতা করুক তা সরকার আদৌ পছন্দ করে না। সরকার নিজেও দুর্গত লোকদের সাহায্য করছে না এবং অন্যদেরও সাহায্য করতে দিতে চায় না।


এমএনজে

Print