দেশে কোনো আন্তর্জাতিক জঙ্গি আইএস বা আল কায়েদা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

জাবি প্রতিনিধি
টাইম নিউজ বিডি,
১৫ আগস্ট, ২০১৭ ১৬:০৫:৫০
#

দেশে কোনো আন্তর্জাতিক জঙ্গি আইএস, আলকায়েদা নেই। লুকিয়ে থাকা দেশীয় জঙ্গিদেরকেই একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে আইএস, আলকায়েদা বলে প্রচার করে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।


গতকাল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে শাখা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


জঙ্গিদের উত্থান সম্পর্কে তিনি বলেন, এক সময়ের প্রতিষ্ঠিত জেএমবি এখন রূপ বদলিয়ে জঙ্গি ও আইএস এর মতো ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। প্রশাসনের কঠোর অবস্থানের কারণে তাদের সকল ধ্বংসাত্মক ষড়যন্ত্র প্রতিহত করে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।


বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, মা ছেলে মিলে বিদেশে গিয়ে যতই ষড়যন্ত্র করুন, ক্ষমতায় আসতে পারবেন না। জনগণের ইচ্ছা ছাড়া বিদেশীদের দালালি করে বাংলাদেশে ক্ষমতায় আসা যায় না।


খালেদা জিয়া সরকারেও যেমন ব্যর্থ তেমনি সে আন্দোলনেও ব্যর্থ। তিনি আরও বলেন, শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে শেখ হাসিনা ৩য় বারের মত দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন।


শাখা সভাপতি জুয়েল রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদ মাহফুজুল হক হায়দার চৌধুরী রোটন, বর্তমান সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. আবুল হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ড. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক মনজুরুল হকসহ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।


জোবায়ের/জেড

Print