বার্সেলোনার ব্যস্ততম রাস্তায় কাভার্ডভ্যান হামলায় নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৮ আগস্ট, ২০১৭ ০৮:২৪:২৫
#

স্পেনের বার্সেলোনার পর্যটন এলাকার ব্যস্ততম রাস্তায় ভিড়ের মধ্যে কাভার্ডভ্যান চালিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৩ জন নিহত হয়েছে বলে স্থানীয় প্রতিনিধির বরাতে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্ট।


বিবিসি জানিয়েছে, হামলার সময় প্ল্যাকা কাতালুনিয়া নামে ওই পর্যটন এলাকায় অনেক মানুষ ছিল। এ কারণে বহু হতাহত হতে পারে বলে পুলিশের সূত্র জানিয়েছে। বার্সেলোনার পুলিশ এই হামলাটিকে একটি সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছে বলেও বিবিসির খবরে জানানো হয়েছে।


এদিকে স্থানীয় সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে রয়টার্স জানায়, জমায়েতের ওপর ভ্যান উঠিয়ে বেশ কয়েকজনকে আঘাতের পর চালক ও অন্য একজন ব্যক্তি হেঁটে গাড়ি থেকে নেমে একটি রেস্টুরেন্টে গিয়ে ঢোকে। ওই দুই হামলাকারীই সশস্ত্র বলে জানিয়েছে পুলিশ।


এদিকে এক টুইটে বার্সেলোনা পুলিশ হামলাস্থলে মানুষকে না যাওয়ার অনুরোধ জানিয়েছে। এ ছাড়া মেট্রো ও রেলস্টেশন বন্ধেরও ঘোষণা দিয়েছে পুলিশ।


দি ইনডিপেনডেন্টের খবরে জানানো হয়, হামলার পর আতঙ্কিত মানুষ স্থানীয় হোটেল ও ক্যাফেগুলোতে আশ্রয় নিয়েছে। তাঁদের উদ্ধারে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।


স্পেনের বার্সেলোনার প্ল্যাকা কাতালুনিয়া এলাকায় এর আগেও বড় ধরনের সন্ত্রাসী হামলা হয়। প্রায় ৩০ বছর আগে ১৯৮৭ সালের ওই গাড়িবোমা হামলায় শহরটিতে ২১ জন নিহত হয়, আহত হয়েছিল অন্তত ৪৫ জন।


এমবি 


 


 

Print