সংলাপ নিয়ে সিইসিকে জামায়াতের চিঠি, কি আছে সেই চিঠিতে?

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৯ অক্টোবর, ২০১৭ ২২:৪৪:০৮
#

নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে অংশ গ্রহণের সুযোগ দেওয়ার জন্য প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানিয়ে চিঠি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী।


আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল মাওলানা এ.টি.এম. মাসুম স্বাক্ষরিত বিবৃতিটি নিম্নে হুবুহু তুলে ধরা হলো।


“বরাবর


প্রধান নির্বাচন কমিশনার


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ


বিষয় : সংলাপ প্রসঙ্গে।


মহোদয়,


আস্সালামু আলাইকুম।


বাংলাদেশ জামায়াতে ইসলামী জাতীয় সংসদে প্রতিনিধিত্বকারী বাংলাদেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল। বাংলাদেশের প্রায় প্রতিটি জাতীয় সংসদ নির্বাচনে জামায়াত অংশগ্রহণ করেছে। অতীতের প্রত্যেক সংসদে জামায়াতের প্রতিনিধিত্ব ছিল। সিটি কর্পোরেশন, পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ তথা স্থানীয় সরকার নির্বাচনে জামায়াত সমর্থিত উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থী বিজয় লাভ করেছে। জামায়াত সমর্থিত প্রার্থীগণ বিপুল সংখ্যক ভোট পেয়েছে। অতীতে বিভিন্ন নির্বাচনে জামায়াতের প্রাপ্ত ভোটের ভিত্তিতে এটা প্রতিষ্ঠিত যে, জামায়াত বাংলাদেশের তৃতীয় বৃহৎ রাজনৈতিক দল। জামায়াত সকল গণতান্ত্রিক আন্দোলনেই নিয়মতান্ত্রিক পন্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।


জামায়াত একটি নিবন্ধিত রাজনৈতিক দল। মহামান্য সুপ্রীম কোর্টের আপীল বিভাগে জামায়াতের নিবন্ধন বিষয়ের মামলাটি বিচারাধীন আছে। স্বাভাবিকভাবেই জনগণের প্রতিনিধিত্বকারী দল হিসেবে নির্বাচন কমিশনের সংলাপে অংশগ্রহণ করার অধিকার জামায়াতের রয়েছে।


দেশের একটি বৃহৎ গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে গ্রহণযোগ্য ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশন কর্তৃক আয়োজিত সংলাপকে অর্থবহ করে তোলার জন্য উক্ত সংলাপে জামায়াতে ইসলামীর অংশগ্রহণের সুযোগ থাকা বাঞ্ছনীয়।


আমরা আশা করি আগামী নির্বাচনে জনগণের অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে এবং যথাযথ প্রতিনিধিত্বের স্বার্থে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে সংলাপে অংশগ্রহণের সুযোগ দেয়ার ব্যবস্থা গ্রহণ করবেন।”


এমবি   

Print