অপহরণ করে মুক্তিপণ আদায়ের সময় দুইজন আটক

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৮ ডিসেম্বর, ২০১৭ ১৭:৫১:১৬
#

সাভার থেকে এক ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের সময় দুই অপহরণকারীকে হাতে-নাতে আটক করেছে স্থানীয় জনতা। পরে তাদের গণধোলাই দিয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এ সময় অপহৃত ব্যবসায়ীকেও অসুস্থ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার সকালে ঢাকার ধামরাই উপজেলার সদর ইউনিয়ন শরীফবাগ থেকে সাভার পৌর এলাকার গেণ্ডা মহল্লার আতাউর রহমান খান আলমগীরের ছেলে লুৎফর রহমান মানিক (২৪) ও তার সহযোগী মো. সুমনকে (২২) আটক করা হয়েছে।
পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, গত ১৬ ডিসেম্বর বিকেলে সাভারের ব্যাংক টাউন থেকে ব্যবসায়ী মাকসুদুর রহমান মাসুদ নামে এক ব্যক্তিকে কৌশলে তার বাসা থেকে অপহরণ করা হয়। পরে দুই দিন তাকে অপহরণকারীরা নিজেদের হেফাজতে আটকে রেখে মুক্তিপণ দাবি করে।


মুক্তিপণের টাকা আদায়ের উদ্দেশ্যে সোমবার অপহৃতকে মোটরসাইকেলের মাঝে বসিয়ে ধামরাইয়ে দিয়ে টাইঙ্গাইলের দিকে যাওয়ার সময় শরীফবাগ এলাকায় সড়ক দুর্ঘটনায় পড়ে অপহরণকারীরা। এ সময় অপহৃত ব্যক্তির ডাক-চিৎকারে স্থানীয়রা অপহরণকারীদের আটক করে গণধোলাই দেয়।


পরে ধামরাই সদর ইউনিয়নের চেয়ারম্যান হাফিজ উদ্দিনের সহায়তায় তাদের ধামরাই থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক বলেন, আটককৃত দুই অপহরণকারীকে ৫৪ ধারায় আটক দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। ঘটনাস্থল সাভার থানা এলাকায় হওয়ায় তার পরিবারকে সাভার মডেল থানায় অভিযোগ দায়েরের পরামর্শ দেয়া হয়েছে।


এবি সিদ্দিক

Print