মন্টিনিগ্রোর যুক্তরাষ্ট্রের দূতাবাসে গ্রেনেড হামলা

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
২২ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:২৪:৫২
#

মন্টিনিগ্রোর রাজধানী পোডগোরিকায় যুক্তরাষ্ট্রের দূতাবাসে এক অজ্ঞাত ব্যক্তি গ্রেনেড নিক্ষেপ করে আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দিয়েছেন।


বুধবার স্থানীয় সময় মধ্যরাতে হামলার ঘটনা ঘটেছে। আশপাশের লোকজন দুটি বিকট বিস্ফোরণের শব্দ শুনেছেন বলে জানিয়েছেন। এতে কেউ হতাহত হয়নি কিংবা বড় ধরনের ক্ষতির ঘটনাও ঘটেনি।


নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেন, এখানে একটি ঘটনা ঘটেছে। কিন্তু তিনি বিস্তারিত কিছু বলতে চাননি।মার্কিন সংবাদ সংস্থা রয়টার্সের এক আলোকচিত্রী বলেন, পুলিশের গাড়ি রাস্তা বন্ধ করে রেখেছে। ক্ষতির কোনো দৃশ্য দেখা যাচ্ছে না।


পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্রের নাগরিকদের দূতাবাস থেকে দূরে অবস্থান করার পরামর্শ দেয়া হয়েছে।নিজেদের ওয়েবসাইটে তারা বলেছে, পোডগোরিকার যুক্তরাষ্ট্র দূতাবাসে নিরাপত্তা পরিস্থিতি সক্রিয় আছে, পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত দূতাবাস এড়িয়ে যেতে বলা হচ্ছে।


সাবেক যুগোশ্লাভিয়া প্রজাতন্ত্র বিলুপ্ত হওয়ার পর যে কয়টি নতুন রাষ্ট্রের অভ্যুদয় হয়েছে, তাদের মধ্যে সবচেয়ে ছোট রাষ্ট্র মন্টিনিগ্রো। গত মে মাসে রাষ্ট্রটি ২৯তম সদস্য হিসেবে ন্যাটো সামরিক জোটে যোগ দিয়েছে।


এমআর

Print