বসন্তে সকাল-সন্ধ্যা বৃষ্টি

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
২৭ ফেব্রুয়ারি, ২০১৮ ০২:৪২:১৭
#

ঋতুরাজ বসন্তের আগমন শুরুতেই ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়েছে। রোববার দিবাগত রাত তিনটা থেকে ঝড়ো বাতাসসহ এক দফা বৃষ্টি। আবার রাত আটটার পর শুরু হয় দ্বিতীয় দফা বৃষ্টি।


এ বৃষ্টিতে আটকা পড়েন ঘরমুখী মানুষ। কর্মস্থল থেকে বাড়ি ফিরতে ভোগান্তি পোহাতে হয় তাদের।


রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে এ বৃষ্টি হয়। দেশের কোথাও কোথাও শিলা বৃষ্টির খবর পাওয়া যায়। কোথাও গুড়ি গুড়ি বৃষ্টি পড়তে দেখা গেছে।


শীত শেষে বসন্তের এ বৃষ্টি আজ সোমবার দিনেও হতে পারে বলে আগেই পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর।


পূর্বাভাসে বলা হয়, ঢাকা বিভাগের দু’এক জায়গাসহ কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, খুলনা অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


পূর্বাভাসে আরও বলা হয়, এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।


আবহাওয়া অফিস জানায়, লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এরই ফলেই এই বৃষ্টি।


আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুর রহমান জানান, এ সময়ে বৃষ্টি হওয়া অস্বাভাবিক কিছু নয়। কালবৈশাখী ঝড়ের মৌসুম চলে এসেছে। এসময় মাঝে মাঝেই দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। আপাতত টানা বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই।

Print