শ্রীলঙ্কা আজ ভারতের সমর্থক!

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৯ মার্চ, ২০১৮ ০১:৫৯:৪৭
#

নিদাহাস ট্রফির ফাইনাল। স্বাগতিক শ্রীলঙ্কাকে দর্শক বানিয়ে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হয়েছে ভারত এবং বাংলাদেশ। অথচ, লঙ্কানরা ধরেই নিয়েছিল তারা খেলবে ফাইনালে। যে কারণে, ভারত-শ্রীলঙ্কা দিয়েই ফাইনালের জন্য কার্ড ছাপিয়েছিল স্বাগতিক শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। কিন্তু স্বাগতিকদের সব স্বপ্ন চূর্ণ করে ফাইনালে উঠে গেলো টিম বাংলাদেশ।


তবে ফাইনালে স্বাগতিকদের ভারতপ্রীতির অন্যতম একটি বড় কারণ, বাংলাদেশের কাছে যেভাবে হেরেছে তারা। বাংলাদেশের মাটিতে এসে টাইগারদের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালই জেতেনি শুধু, টেস্ট এবং টি-টোয়েন্টিতেও হারিয়েছে তারা। সেই উজ্জীবিত দলটিই কি না নিজেদের মাটিতে বাংলাদেশের কাছে ২১৪ রান করেও জিততে পারে না।


সাম্প্রতিক লড়াই, হাথুরুসিংহে- এসব মিলিয়ে লঙ্কানদের সঙ্গে ক্রিকেট মাঠের বাইরেও একটা মনস্তাত্বিক লড়াই যেন জমে গেছে বাংলাদেশের। তারওপর, রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের দিনে যে সব ঘটনা ঘটেছে, তাতে লঙ্কানদের আঁতে ঘা লাগারই কথা। একে তো ফাইনালে উঠতে না পারার ক্ষত, তার ওপর বাংলাদেশি ক্রিকেটারদের আঙ্গুল তুলে শাসানো- এসবই মূলতঃ খেপিয়ে দিয়েছে লঙ্কান ক্রিকেট সমর্থকদের।


এ কারণে আগে থেকেই বলা হচ্ছিল, নিদাহাস ট্রফির ফাইনালে পুরো শ্রীলঙ্কাই থাকবে ভারতের সমর্থক। সে ঘটনাই দেখা যাচ্ছে ফাইনালে। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামের গ্যালারি ভর্তি হয়ে গেছে দর্শকে।


তবে, এখানে লক্ষ্যণীয় বিষয় হলো পুরো স্টেডিয়াম দর্শকে পূর্ণ হলেও সেখানে বাংলাদেশের সমর্থনে গলা ফাটানোর মানুষই নেই বলতে গেলে। গুণলে কয়েকশ’ হবে। সেখানে পুরো গ্যালারি যেন আজ ভারতেরই সমর্থক। শুধু ভারতের পতাকা নিয়েই নয়, শ্রীলঙ্কার পতাকা নিয়েও দর্শকরা এসেছেন মাঠে।


বাংলাদেশের বিপক্ষে একটি ভালো বল হলেই কিংবা বাংলাদেশের একটি উইকেট পড়লেই উল্লাসে ফেটে পড়ছে পুরো গ্যালারি। অন্যদিকে বাংলাদেশের ব্যাটসম্যানরা বাউন্ডারি কিংবা ছক্কা মারলে গলা ফাটানোর কাউকেই পাওয়া যাচ্ছে না। গ্যালারি দেখে মনে হচ্ছে কলম্বো নয়, ভারতেরই কোনো স্টেডিয়ামে হচ্ছে খেলা।


এসএম

Print