দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

নোয়াখালী প্রতিনিধি
টাইম নিউজ বিডি,
১৯ মার্চ, ২০১৮ ১৫:২০:৩১
#

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি এক নাগরিক নিহত হয়েছে। নিহত ব্যাক্তির নাম আবু সুফিয়ান। তিনি নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নের বাসিন্দা।


নিহত আবু সুফিয়ান 'স্বপন' উপজেলার দক্ষিণ মুছাপুরের আবদুল কুদ্দুসের দ্বিতীয় পূত্র। সুত্রে জানা যায়, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে প্রায় তিন বছর যাবত কর্মের খাতিরে বসবাসরত আছেন আবু সুফিয়ান।


নিহতের দিন দক্ষিণ আফ্রিকায় স্থানীয় সময় শনিবার নিজ বাসার সামনে গাড়িতে অবস্থান করছিল আবু সুফিয়ান। এ সময় তাকে ৫ রাউন্ড গুলি করা হয়। সাথে সাথে তিনি গাড়িতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আবু সুফিয়ান স্বপন একসময় বেলকম থাকতেন, এরপর জোহান্সবার্গে তিনি ব্যবসা করেতেন।


উল্লেখ্য গত তিনদিনে জোহান্সবার্গ ও এর আশপাশে ৩ জন বাঙ্গালী সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন। বেপোরোয়া আফ্রিকানদের প্রতিনিয়তই আবদার না রাখতে পারায় প্রায় তাদের হত্যা লীলার স্বীকার হতে হচ্ছে বাংলাদেশিদের।


আবার গেল সপ্তাহে নিহত বাংলাদেশির হত্যার ব্যাপারে অভিযোগ করতে গেলে প্রশাসনের পক্ষ থেকে বলা হয় এসব হত্যাকাণ্ড এখন শুধু সন্ত্রাসীরাই করছে না এর আড়ালে অভিবাসী কমিউনিটির (বাংলাদেশ, ভারত, পাকিস্তান) নিজেদের লোকেরাও জড়িত থাকার তথ্য উপাত্ত মিলছে।


অন্যদিকে নিহতের ঘটনাস্থলের পাশে অবস্থান করা নিহত স্বপনের বন্ধু আমিন উল্যাহ জানান,আমরা আতঙ্কে আছি। প্রতিদিন এসব হচ্ছে। কাউকে হত্যা করার পরও জেলে দিলে ২-৩ দিনে ছাড়া পেয়ে যায় সন্ত্রাসীরা। তাই এদের কন্ট্রোল করা যায় না।


এদিকে আবু সুফিয়ান স্বপনের মৃত্যুর খবরে নিজ এলাকায় চলছে শোকের মাতম। হাস্যোজ্জল মানুষটি এভাবে চলে যাবেন এ কথাটি কেউই মেনে নিতে পারছেন না।


মুজাহিদ/জেড


 

Print