আন্দোলন ছাড়া কোনো ফ্যাসিস্ট সরকারের পতন হয়নি: মাহমুদুর রহমান | timenewsbd.com

আন্দোলন ছাড়া কোনো ফ্যাসিস্ট সরকারের পতন হয়নি: মাহমুদুর রহমান

হবিগঞ্জ করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
২৩ এপ্রিল, ২০১৮ ১৯:৫০:৩৫
#

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন, ফ্যাসিস্টরা কখনও প্রতিবাদ সহ্য করতে পারে না। প্রতিবাদ করলেও তারা মামলা হামলার আশ্রয় নেয়।  এরই অংশ হিসাবে বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় আমার বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন আদালতে ১১৮টি মামলা দায়ের করা হয়েছে।


আজ (সোমবার) হবিগঞ্জে দায়ের করা একটি রাষ্ট্রদ্রোহ মামলায় হাজিরা দিতে এসে এসব কথা বলেন মাহমুদুর রহমান।  


তিনি বলেন, বাংলাদেশে একজনই নিজেকে ক্ষমতাবান মনে করেন। আর দেশের সবাইকে প্রজা মনে করেন। এটি ফ্যাসিস্টবাদের অন্যতম লক্ষন।  


গত বছরের ১৩ ডিসেম্বর তারিখে হবিগঞ্জের আদালতে মানহানি ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল রাসেল। মামলাটি আমলে নিয়ে এফআইআর গন্যে রুজু করতে হবিগঞ্জ সদর থানার ওসিকে নির্দেশ দেন তখনকার চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো. সোলায়মান।


ওই মামলায় মাহমুদুর রহমান হাইকোর্ট থেকে আগাম জামিন লাভ করেন। আজ (২৩ এপ্রিল) মাহমুদুর রহমান হবিগঞ্জের আদালতে বেইলবন্ড দাখিল করেছেন।


হবিগঞ্জের মামলা সম্পর্কে মাহমুদুর রহমান বলেন, রাষ্ট্রদ্রোহ মামলা কি রাষ্ট্রের অনুমোদন ছাড়া করা যায়? রাষ্ট্রের কোনো অনুমোদন নেই, অথচ মামলা দায়ের করা হয়েছে, সেই মামলা এফআইআরও করা হয়েছে। সরকার আদালতকে কুক্ষিগত করে রেখেছে।


মাহমুদুর রহমান বলেন, আন্দোলন ছাড়া কোনো ফ্যাসিস্ট সরকারের পতন হয়নি, হবেও না। ফ্যাসিস্টরা কখনও ক্ষমতা ছাড়ে না। সরকার বিরোধী আন্দোলন সহিংস হবে না কি অহিংস হবে তা নির্ধারন করে দেয় সরকারই। আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে কী ধরনের আন্দোলন হবে তা বিরোধী দল গুলোকে বুঝতে হবে।


মাহমুদুর রহমানকে হবিগঞ্জে স্বাগত জানান জেলা বিএনপির সাধারন সম্পাদক পৌর মেয়র আলহাজ্জ জিকে গউছ। মামলা পরিচালনা করেন- এডভোকেট মনজুর উদ্দিন শাহিন, সামছু মিয়া চৌধুরী।


মাহমুদুর রহমানের সাথে ছিলেন- বিএনপি নেত্রী সাবেক এমপি শাম্মি আক্তার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ প্রমূখ।


এমবি     

Print