সাকিবের ব্যর্থতার দিনে হায়দরাবাদের জয়

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
৩০ এপ্রিল, ২০১৮ ০২:১৩:৩৪
#

লক্ষ্য খুব একটা বড় নয়, ১৫২ রান। অথচ এই রান তাড়া করেও জিততে পারেনি রাজস্থান রয়্যালস। সানরাইজার্স হায়দরাবাদের ছুড়ে দেওয়া মাঝারিমানের লক্ষ্য টাপকাতে গিয়ে ১৪০ রানেই থেমে যায় তাদের ইনিংস। আজ রোববার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সাকিবের হায়দরাবাদ জিতেছে তাই ১১ রানে। 


অবশ্য এই ম্যাচে এক রকম ব্যর্থই হয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটে-বলে কোনো ক্ষেত্রেই সাফল্য পাননি তিনি। প্রথমে ব্যাট করতে নেমে ৬ বলে ৬  রান করেছেন। পরে বোলিংয়ে গিয়ে চার ওভার বল করে ৩০ রান দিয়েছেন, কিন্তু কোনো উইকেট পাননি।  


রাজস্থানের হয়ে অজিঙ্কা রাহানে ৫৩ বলে ৬৫ রানের একটি ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি। হায়দারাবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শতচেষ্টা করেও জয়ের বন্দরে পৌঁছাতে পরেনি তাঁর দল।


জয়পুরে অনুষ্ঠিত এই ম্যাচে এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে হায়দরাবাদ বড় স্কোরের ভিত পেয়েছিল। কিন্তু শেষদিকে ব্যাটসম্যানরা রান করতে পারেননি প্রত্যাশামাফিক।  সাকিব নেমেছিলেন হায়দরাবাদের চার উইকেট পতনের পর।


এসেই চার হাঁকিয়ে ইঙ্গিত দিয়েছিলেন ঝড়ো ইনিংসের। তবে ওই এক চারে ছয় বলে ৬ রান করে জোফরা আর্চারের বলে ফিরতে হয়েছে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে। সাজঘরের পথে যখন হাঁটছেন সাকিব তখনো বাকি ছিল ম্যাচের ১৭ বল। 


সাওয়াই মানসিং স্টেডিয়ামে এর আগে শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়া হায়দরাবাদকে টেনে তোলেন উদ্বোধনী ব্যাটসম্যান অ্যালেক্স হেলস ও অধিনায়ক কেইন উইলিয়ামসন।
 
৪৩ বলে ৬৩ করে ফিরেছিলেন উইলিয়ামসন। অর্ধশতকের আক্ষেপ নিয়ে ৩৯ বলে ৪৫ রান করে আউট হয়েছেন হেলস। এ দুজনের ৯২ রানের জুটিতে বড় স্কোরের স্বপ্নই দেখছিল দলটি। তবে মাত্র ৪১ রানে ছয় উইকেট হারানোয় সে আর হয়ে ওঠেনি।


এমআর

Print