মেসির হ্যাটট্রিকে লা লিগা চ্যাম্পিয়ন বার্সা | timenewsbd.com

মেসির হ্যাটট্রিকে লা লিগা চ্যাম্পিয়ন বার্সা

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
৩০ এপ্রিল, ২০১৮ ১৪:০৯:৫৮
#

আবারও স্বরূপে আবির্ভূত হলেন লিওনেল মেসি। খেললেন নিজের খেলাটাই। তার অনন্য হ্যাটট্রিকে দেপোর্তিভো লা করুনিয়াকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। তাদের ৪-২ গোলে হারিয়ে লা লিগা শিরোপা পুনরুদ্ধার করলেন স্প্যানিশ জায়ান্টরা।


এ নিয়ে চলতি মৌসুমে কোপা ডেল রের পর স্পেনসেরা টুর্নামেন্টের শিরোপা দখল নিল বার্সা। সব মিলিয়ে ২৫ বার লা লিগা শিরোপা জিতলেন কাতালানরা।


রোববার দেপোর্তিভো লা করুনিয়ার মাঠে আতিথ্য নেয় বার্সা। শুরুতে চেনা ছন্দে অতিথিরা। ৭ মিনিটে উসমানে ডেম্বেলের পাস ধরে গোল করে দলকে এগিয়ে দেন ফিলিপে কুতিনহো।


১৭ মিনিটে সমতায় ফেরার সুযোগ পান স্বাগতিকরা। তবে অসাধারণ সেভে তাদের প্রচেষ্টা নস্যাৎ করেন টের স্টেগান। এর পর অফসাইডের ফাঁদে পড়ে একটা গোল বাতিল হয়ে যায় দেপোর্তিভোর।


স্বাগতিকরা ব্যর্থ হলেও পরে গোল পেয়ে যান সফরকারীরা। এদিন লুইস সুয়ারেজের সঙ্গে মেসির বোঝাপড়াটা ছিল দারুণ। যার প্রথম ঝলক দেখা যায় ৩৮ মিনিটে। সুয়ারেজের দুর্দান্ত ক্রস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন বার্সা প্রাণভোমরা।


অবশ্য পরক্ষণেই গোল পেয়ে যায় দেপোর্তিভো। ৪০ মিনিটে গোল করে ব্যবধান ২-১ করেন লুকাস পেরেজ। এতে এ ব্যবধান নিয়েই বিরতিতে যায় দুদল।


বিরতি থেকে ফিরে ফের দৃশ্যপটে ক্লারেন্স সিডোর্ফ শিষ্যরা। ৬৪ মিনিটে বার্সার দুর্বল রক্ষণের সুযোগ নেয় তারা। বোর্গেসের দুর্দান্ত ক্রস থেকে নিচু শটে অসাধারণ গোল করে তাদের সমতায় ফেরান চলাক। সমতায় ফিরে মুহুর্মুহু আক্রমণে বার্সাকে কোণঠাসা করে ফেলে দলটি।


তবে দিনটি যে ব্লাউগ্রানাদের। ফলে চাপে থেকেও গোল পেয়ে যায় তারা। ফের দুই বন্ধুর জোট। ৮২ মিনিটে সুয়ারেজের কাছ থেকে ফিরতি পাসে জালে বল জড়িয়ে দলকে এগিয়ে দেন মেসি। ৮৫ মিনিটে আবারও দুই মানিকজোড়ের যুগলবন্দি। এবার উরুগুইয়ান স্ট্রাইকারের পাস থেকে হ্যাটট্রিক পূরণ করেন ৫ বারের বর্ষসেরা ফুটবলার।


বাকি সময়ে আর কেউই গোল করতে পারেনি। ফলে ৪-২ গোলের জয়ে শিরোপার দখল নিয়ে মাঠ ছাড়ে আরনেস্টো ভালভার্দের শিষ্যরা।


এমআর

Print