কলকাতার জয়ে শীর্ষে সাকিবের হায়দরাবাদ

স্পোর্ট ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৪ মে, ২০১৮ ১৫:৪৩:০১
#

চেন্নাইয়ের পরাজয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসলো সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ। এজন্য তারা কলকাতা নাইট রাইডার্সকে শুভেচ্ছা জানাতেই পারে।


চলমান আইপিএলের ৩৩ ম্যাচ শেষে চেন্নাই থেকে এক ম্যাচ কম খেলে ৬ জয় ও ২ পরাজয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে হায়দরাবাদ। অন্যদিকে ৯ ম্যাচে ৬ জয় ও ৩ পরাজয়ে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চেন্নাই।


গতরাতে শুভমান গিল ও অধিনায়ক দিনেশ কার্তিকের ব্যাটে চেন্নাইকে ৬ উইকেটে হারায় কলকাতা। জয়ের পথে পঞ্চম উইকেট জুটিতে এ দু’জন ৮৩ রানের পার্টনারশীপ গড়েন। 


আইপিএলের ৩৩তম ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা উড়ন্তই করেছিল চেন্নাইয়ের দুই ওপেনার শেন ওয়াটসন ও ফাফ ডু প্লেসি। উদ্বোধনী জুটিতে এ দুজন ৩১ বলে ৪৮ রান তোলেন।


এরপরই পিযুষ চাওলার ঘূর্ণিতে ব্যক্তিগত ২৭ রানে বোল্ড হন ডু প্লেসি। তারপরও অন্যপ্রান্তে চালিয়ে খেলেছেন শেন ওয়াটসন। দ্বিতীয় উইকেটে রায়নাকে নিয়ে গড়েন আরো ৪৩ রানের জুটি।


৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ২৫ বলে ৩৬ রান করে নারাইনের শিকার হন ওয়াটসন। এর অল্পকিছু পর কুলদ্বীপের শিকার হয়ে ২৬ বলে ৩১ রান করে ফিরে যান রায়না। এরপর মিডল অর্ডারে মাথাব্যথার কারণ হয়ে দাড়ানো আম্বাতি রাইডুকে ২১ রানে বোল্ড করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন নারাইন। 


নারাইনের সঙ্গে উইকেট শিকার পাল্লা দিয়েছিলেন চাওলাও। নারাইনের মতো তিনিও চেন্নাইয়ের দুই উইকেট শিকার করেন। শেষ দিকে অধিনায়ক ধোনী ২৫ বলে ৪ ছক্কা ও ১ চারে ৪৩ রানে ঝড়ো ইনিংস খেললে নির্ধারিত ২০ ওভারে দলীয় স্কোর ১৭৭ রানের গিয়ে দাঁড়ায়। কলকাতার পক্ষে পীযুষ চাওলা, সুনীল নারাইন ২টি করে ও কুলদ্বীপ যাদব ১টি উইকেট লাভ করেন। 


১৭৮ রানের ফাইটিং স্কোর তাড়া করতে নেমে দলীয় ১২ রানেই লুঙ্গির বলে আউট হয়ে ফিরে যান ক্রিস লিন। এরপর ৪০ রানে উথাপ্পা, ৬৪ রানে নারাইন ও ৯৭ রানে রিংকু সিং আউট হলে চিন্তার রেখা কপালে পড়ে নাইটদের। শেষ পর্যন্ত অধিনায়ক কার্তিক ও শুভমান গিলের অসামান্য দক্ষতায় ম্যাচটি ৬ উইকেটে জিতে নেয় নাইটরা।


দিনেশ কার্তিক ১৮ বলে ১ ছয় ও ৭ চারে ৪৫ রান এবং শুভমান গিল ৩৬ বলে ২ ছক্কা ও ৬ চারে ৫৭ রানে অপরাজিত থাকেন। ম্যাচটিতে অলরাউন্ড পারফরম্যান্স করায় ক্যারিবীয় স্পিনার সুনীল নারাইন প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার পান।


চেন্নাইয়ের পক্ষে লুঙ্গি, আসিফ, জাদেজা ও হরভজন সিং প্রত্যেকে ১টি করে উইকেট লাভ করেন।


এমআর

Print