‘তেল আবিবকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে’

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১১ মে, ২০১৮ ২২:৪১:২৯
#

আমেরিকা বা ইউরোপ কারো ওপর আস্থা রাখা যায় না এবং প্রতিশ্রুতি লঙ্ঘনের দিক দিয়ে ওয়াশিংটনের চেয়ে ব্রাসেলস কোনো অংশে কম নয় বলে মন্তব্য করেছেন তেহরানের জুমার নামাজের খতিব আয়াতুল্লাহ আহমাদ খাতামি।


ইরানের পরমাণু সমঝোতা থেকে আমেরিকার বের হয়ে যাওয়ার ঘোষণা সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি একথা বলেন।


আয়াতুল্লাহ খাতামি বলেন, ইরান কত কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্র তৈরি করবে সে সম্পর্কে আমেরিকা বা ইউরোপের মতামতের ধার ধারবে না তেহরান।  পরমাণু সমঝোতা পুরোপুরি কার্যকর করতে এবং ইরানের ক্ষতি পুষিয়ে দিতে তেহরান ইউরোপকে যে সময় বেধে দিয়েছে তা পার হলে ইরানও এ সমঝোতা থেকে বেরিয়ে যাবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।


ইরানে ইসলামি শাসনব্যবস্থা প্রতিষ্ঠার প্রথম দিন থেকেই শত্রুরা এই সরকার ব্যবস্থা উৎখাতের চেষ্টা করে এসেছে বলে তিনি জানান।


তেহরানের জুমার নামাজের খতিব বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানকে দুর্বল করতে চান এবং তার সঙ্গে সুর মিলিয়ে মধ্যপ্রাচ্যের কিছু আরব দেশ ইরানের শক্তিমত্তাকে সহ্য করতে পারছে না।


ইরান শক্তিমত্তার সঙ্গে নিজের সামরিক সক্ষমতা শক্তিশালী করে যাবে বলে সতর্ক করে দেন আয়াতুল্লাহ খাতামি। তিনি বলেন, ইসরাইল উন্মাদনা দেখালে তেল আবিব ও হাইফাকে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে। 


সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতকে আমেরিকা ও ইসরাইলের সহযোগী হিসেবে উল্লেখ করে আয়াতুল্লাহ খাতামি বলেন, মধ্যপ্রাচ্যে গোলযোগ দেখা দিলে আমেরিকার আগে এই তিন দেশকে মরতে হবে।


তেহরানের জুমার নামাজের খতিব লেবাননের পার্লামেন্ট নির্বাচনে বিজয় লাভ করায় হিজবুল্লাহকে অভিনন্দন জানিয়ে বলেন, এ নির্বাচনের মাধ্যমে ইসরাইল বিরোধী প্রতিরোধ শক্তির বিজয় ও সৌদি আরবের পরাজয় হয়েছে।


আয়াতুল্লাহ আহমাদ খাতামি আসন্ন মাহে রমজান উপলক্ষে মুমিন মুসলমানদেরকে যত বেশি সম্ভব তাকওয়া অবলম্বনের পরামর্শ দেন।


এমবি       

Print