পরকালকে প্রাধান্য দিলেই সর্বক্ষেত্রেই সফলতা আসবে: শিবির সেক্রেটারি | timenewsbd.com

পরকালকে প্রাধান্য দিলেই সর্বক্ষেত্রেই সফলতা আসবে: শিবির সেক্রেটারি

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৪ মে, ২০১৮ ০১:৩৮:০৬
#

ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেছেন, একজন মুসলমানের জন্য দুনিয়া ও আখেরাত উভয়ই গুরুত্বপূর্ণ। উভয় ক্ষেত্রেই সফলতা কাম্য। তবে দুনিয়া হচ্ছে আখেরাতের শস্যক্ষেত্র। তাই পরকালকে প্রাধান্য দিয়ে এগিয়ে চললে সর্বক্ষেত্রেই সফলতা আসবে।   


আজ (রোববার) ফরিদপুরের এক মিলনায়তনে ছাত্রশিবির ফরিদপুর অঞ্চলের সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে মোবারক হোসাইন এসব কথা বলেন।  


শিবির সেক্রেটারি জেনারেল বলেন, “রাসুলের আদর্শকে সঠিকভাবে অনুস্মরণ করলে দুনিয়া ও আখিরাত উভয় ক্ষেত্রেই সফলতা নিশ্চিত। কিন্তু দ্বীনের পথে চলতে গেলে দুই রকমের বাধাকে আমাদের অতিক্রম করতে হবে। একটি হচ্ছে শয়তানের ও আরেকটি বাতিল শক্তির। বাতিল আদর্শের অনুসারী আর শয়তানের কাজ একই। তা হলো একজন মুসলমানকে দুনিয়া ও আখিরাতের প্রকৃত সফলতা থেকে বঞ্চিত করা।” তিনি বলেন, “সার্বিক কল্যাণের পথ থেকে মুসলমানদের বিমুখ রাখা। যা চলে এসেছে পৃথিবীর জন্মলগ্ন থেকেই। কিন্তু প্রকৃত ইমানদারদের কাছে এ কৌশল পরাজিত হয়।”


“যারা আল্লাহর প্রতি অবিচল আস্থা রাখে, দ্বীন কায়েমকে জীবনের পাথেয় করে নেয়, পরকালকে সর্বোচ্চ প্রাধান্য দেয়, তারা দুই বাধাকেই অতিক্রম করতে সক্ষম। যার নজির ইসলামের ইতিহাসের প্রতিটি বাকে বাকে রয়েছে। মানব জাতিকে সভ্যতার পথ দেখিয়েছে তারাই। ইতিহাসে স্বর্ণযুগের রচনা করেছে এমন ঈমানদার সফল মানুষরাই। আর আমরা তাদেরই উত্তরসূরী।” বললেন মোবারক হোসেন।


তিনি বলেন, “আজকে যারা ছাত্রশিবিরের পথ চলায় নানাভাবে বাধা সৃষ্টি করার চেষ্টা করছে তারা ইতিহাস থেকে শিক্ষা নেয়নি। জুলুম নির্যাতন অপপ্রচার চালিয়ে আমাদের এগিয়ে চলাকে দমিয়ে দেয়ার ক্ষমতা বাতিল শক্তি রাখে না। কেননা ছাত্রশিবির বিশ্বাস করে পরকালকে প্রাধান্য দিয়ে এগিয়ে গেলে সর্বক্ষেত্রে সফলতা আসবে।”  


কেন্দ্রীয় মাদ্রাসা সম্পাদক হাফেজ ইমরান খালিদের পরিচালনায় ও ফরিদপুর শহর সভাপতি শাব্বির আহমদের ব্যবস্হাপনায় শিক্ষা শিবিরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সাবেক সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম ভুঁইয়া, ফরিদপুর শহরের সাবেক সভাপতি- এহসানুল মাহবুব রুবেল, ফরিদপুর জেলা সভাপতি-কাসেম আলি হাদী, রাজবাড়ী জেলা সভাপতি-মাহফুজুর রহমান হেলাল, শরীয়তপুর জেলা সভাপতি-জাহাঙ্গীর আলম, গোপালগঞ্জ জেলা সভাপতি-ইজহারুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।  


ছাত্রশিবিরের কেন্দ্রীয় সহকারী প্রচার সম্পাদক ওবায়দুল্লাহ সরকার স্বাক্ষরিত এক প্রেসবার্তায় এইসব তথ্য জানানো হয়।    


এমবি 

Print