চট্টগ্রামের পদদলিত হয়ে মৃত্যুর ঘটনার ৫ সদস্যের কমিটি

চট্টগ্রাম করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
১৪ মে, ২০১৮ ২৩:১৪:০১
#

সাতকানিয়ায় যাকাত ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে মৃত্যুর ঘটনা তদন্তে কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন।


৫ সদস্যের এ কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে।


সোমবার সকালে নলুয়া ইউনিয়নের পূর্ব ঘাটিয়া ডাঙ্গায় যাকাতের কাপড় এবং রমজানের ইফতার সামগ্রী নিতে গিয়ে পদদলিত হয়ে নিহত হন ৯ জন। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪০ জন। হতাহতদের সকলেই নারী।


কবির স্টিল (কেএসআরএম) গ্রুপের মালিকের বাড়ির সীমানা প্রাচীরের ভেতরে সোমবার সকালেএ ঘটনা ঘটে।


ঘটনার পর চট্টগ্রাম জেলা প্রশাসক ঘটনাস্থল পরিদর্শন করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাসুদুল কবিরকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।


পরে জেলা প্রশাসক জানান, তদন্ত কমিটি আগামী ৭ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিবে। এ ঘটনায় কেউ দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


চট্টগ্রামের সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানউজ্জামান মোল্লা চ্যানেল আই অনলাইনকে জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী ইফতার সামগ্রী ও যাকাতের কাপড় নিতে রোববার থেকেই ঘটনাস্থলে জড়ো হতে থাকে প্রায় ২০ থেকে ২৫ হাজার লোক।


‘সোমবার সকাল থেকে লোক সংখ্যা বাড়ির সীমানা প্রাচীরের ভেতর থেকে বাইরে ও আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। এতে করে সীমানা প্রাচীরের ভেতরে অত্যন্ত স্বল্প স্থানে অধিক সংখ্যক লোকের অবস্থানের কারণে এ ঘটনা ঘটেছে।’


স্থানীয়রা জানান, বেলা ১১টার পর প্রচন্ড ভিড় এবং গরমে অনেকেই মাটিতে পড়ে যায়। ভিড়ের চাপে হতাহতের ঘটনা ঘটে।


জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা জানান, তীব্র গরমে হিটস্ট্রোক এবং শ্বাসকষ্টে এদের মৃত্যু হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দিচ্ছে সেখানে অবস্থানরত মেডিকেল টিম।


এএস

Print