৬৫ কেন্দ্রের ফলাফল: আওয়ামী লীগ-৪১১৪৩, বিএনপি-২৮৫৫২

খুলনা করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
১৬ মে, ২০১৮ ০০:৪২:২৫
#

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের ভোটগ্রহণ শেষে চলছে গণনা। মোট ২৮৯টি কেন্দ্রের মধ্যে এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬৫টি কেন্দ্রে প্রার্থীদের প্রাপ্ত ভোটের সংখ্যা জানা গেছে।


৬৫টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল:


আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক পেয়েছেন ৪১১৪৩টি।


বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ২৮৫৫২।  


এর আগে আজ (মঙ্গলবার) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। বিএনপি অভিযোগ করেছে অন্তত ৪০টি কেন্দ্র দখল করে নৌকার পক্ষে ভোট দেয়া হয়েছে। দখল ও জাল ভোট দেয়ার কারণে তিনটি কেন্দ্রে ভোট স্থগিত রেখেছে নির্বাচন কমিশন।


দিনভর কেন্দ্র দখল ও জাল ভোট দেয়ার অভিযোগ এলেও নির্বাচন কমিশন দাবি করেছে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন ‘চমৎকার’ হয়েছে।


নির্বাচন চলাকালে কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়া, মারধর ও নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের অভিযোগ করেন বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।


অন্যদিকে, নির্বাচন শান্তিপূর্ণ দাবি করেছেন আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক। আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে নির্বাচনে ভরাডুবি জেনে বিএনপি অভিযোগ করছে। 


খুলনা সিটিতে ৩১টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। মোট ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন ভোটার এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ২ লাখ ৪৮ হাজার ৯৮৬ জন পুরুষ এবং ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন নারী।


পাঁচজন মেয়র প্রার্থী ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৮ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ১৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 


এমবি    

Print