সরকারের কালোবাজারী সিন্ডিকেটের কাছে জিম্মি সাধারন মানুষ : বক্কর

চট্টগ্রাম করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
১৬ মে, ২০১৮ ০১:৩৪:২১
#

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। সাধারণ জনগণ যে সব পণ্য সামগ্রী ব্যবহার করে তার দাম এমনিতেই চড়া।তার মধ্যে রমজানকে সামনে রেখে চাল, ডাল, তেল, চিনি, ছোলা, এমন কি সবজির দামও প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।


বর্তমানে সকলপণ্য মানুষের নাগালের বাইরে। অবৈধ সরকারের মুনাফালোভী কালোবাজারী সিন্ডিকেটের কাছে মানুষ আজ জিম্মি। দেশে আজ নীরব দুর্ভিক্ষ চলছে।


অসহায় মানুষগুলোর অভাব আজ চরমে। সেই মানুষগুলো সাধারণ ইফতার সামগ্রী নিতে আজ পৃষ্ঠ হয়ে মৃত্যুমুখে পতিত হচ্ছে। সরকার দেশকে আজ মধ্যম আয়ের দেশে ধোঁয়া তুলছে কিন্তু মধ্যম আয়ের দেশের মানুষ আজ সামন্য ইফতার সামগ্রীর জন্য পদদলিত হয়ে মৃত্যুর মুখে পতিত হচ্ছে। কোথায় আমাদের মধ্য আয়ের দেশ!


তিনি আজ বিকালে নগরীর ২৩ নং পাঠানটুলী ওয়ার্ড বিএনপি নেতা সোলতান মাহমুদ সুমনের দেয়া ইফতার সামগ্রী দরিদ্র জনগণের মাঝে বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।


এতে তিনি আরো বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী সশস্ত্র ক্যাডার, নির্বাচন কমিশন ও প্রশাসন বিএনপির প্রার্থীর বিরুদ্ধে কাজ করেছে।


নির্বচনের আগে বিএনপির নেতাকর্মীদের গণহারে গ্রফতার করেছে। আজ নির্বাচনের দিন আমরা দেখেছি আওয়ামী সন্ত্রসীরা প্রশাসনের ছত্রছায়ায় কেন্দ্র দখল, জাল ভোট, বিএনপির পোলিং এজেন্টদের বের করে দিয়ে ভোট ডাকাতি করেছে।


তিনি বলেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের মাধ্যমে আবারও প্রমাণিত হলো অবৈধ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট সম্ভব নয়। বিএনপির নির্বাচনকালিন সহায়ক সরকার ও বিচারিক ক্ষমতাসহ সেনাবহিনী দেয়ার যে দাবি জানিয়েছে তা সঠিক প্রমাণ হলো।


তিনি বলেন, বেগম খালেদা জিয়া দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে যাচ্ছেন। সরকার জানে যে দিন বেগম জিয়া মুক্তি পাবে সেদিন এই অবৈধ সরকারের ক্ষমতার কবর রচনা হবে।


তাই তারা সুকৌশলে আদলতকে ব্যবহার করে বেগম জিয়ার জামিন বিলম্বিত করছে। দেশের মানুষ এখনে ধৈর্য ধারণ করছে, যেদিন ধৈর্য হারিয়ে ফেলবে সেদিন তারা জীবন বাজি রেখে সকল শৃঙ্খল ভেঙ্গে বেগম জিয়াকে মুক্ত করে আনবে।


২৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী মোহাম্মদ মহসিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, বিশেষ অতিথি ছিলেন যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন।

 

এতে আরো উপস্থিত ছিলেন নগর বিএনপির প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মবিন, সহক্রীড়া সম্পাদক মোস্তাফিজুর রহমান ভুলু, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি হাজী বাদশা মিয়া, সাংগঠনিক সম্পাদক নূর উদ্দিন সোহেল, ইকবাল হোসেন, বিএনপি নেতা এম এ হাসেম, এম এ হালিম, নূর নবী মজুমদার, যুবদল নেতা এরশাদ হোসেন, মো. ইদ্রিস, মো. নওশাদ, মো. সেলিম, মো. কাদের, মো. রাজু, মো. ইউসুফ প্রমুখ।

মাসুম/এমআর

Print