ট্রেনের আগাম টিকেট বিক্রি ২ জুন থেকে

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২২ মে, ২০১৮ ০১:০০:১২
#

এ বছর পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে আগামী ২ জুন থেকে। আর ফেরার টিকেট দেওয়া হবে ৯ জুন থেকে। বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তা সিদ্দিকুর রহমান এ তথ্য জানিয়েছেন।


সিদ্দিকুর রহমান বলেন, ‘প্রতি বছরের মতো এবারও মহাসড়কে যানজটসহ বিভিন্ন সমস্যার কারণে ট্রেনের ওপর চাপ পড়বে। আর সেজন্য আগামী ২ জুন থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে।’


তিনি বলেন, ‘যাত্রীদের সুন্দর ও নিরাপদ ঈদ ভ্রমণ নিশ্চিত করতে বাংলাদেশ রেলওয়ে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। এ ছাড়া যাত্রীদের সুবিধার্থে বাড়ানো হচ্ছে বাড়তি কোচ ও ইঞ্জিন।’


সিদ্দিকুর রহমান জানান, অন্য বছরের মতো এবারও ঈদ উপলক্ষে পাঁচদিন ট্রেনের আগাম টিকেট দেওয়া হবে। আগামী ২ থেকে ৬ জুন ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঈদযাত্রার আগাম টিকেট দেওয়া হবে ঘরমুখো যাত্রীদের। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাউন্টারে এই টিকেট পাওয়া যাবে।


ঈদে ঘরে ফেরা মানুষদের জন্য ২ জুন প্রথম দিন বিক্রি হবে ১১ জুনের টিকেট। ৩ জুন বিক্রি হবে ১২ জুনের টিকেট। ৪ জুন বিক্রি হবে ১৩ জুনের টিকেট। ৫ জুন বিক্রি হবে ১৫ জুনের টিকেট। ৬ জুন বিক্রি হবে ১৬ জুনের টিকেট।


অপর দিকে ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ৯ জুন থেকে। আর এ দিন বিক্রি হবে ১৮ জুনের টিকেট। ১০ জুন বিক্রি হবে ১৯ জুনের টিকেট। ১১ জুন বিক্রি হবে ২০ জুনের টিকেট। ১২ জুন বিক্রি হবে ২১ জুনের টিকেট। ১৩ জুন বিক্রি হবে ২২ জুনের টিকেট।


এমআর

Print