বৃহস্পতিবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২৩ মে, ২০১৮ ২২:১৬:৪৯
#

এখন যে গরম চলছে, তা কে বলবে? বৃষ্টি তো থামছে না। গ্রীষ্মের আকাশটা দখল করে নিয়েছে যেন মেঘেরা। আজ বুধবার আকাশে সূর্যের দেখা মেলেনি। মেঘে মেঘে ভারী ছিল আকাশ।


আবহাওয়ার খবরে বলা হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত সারা দেশে আকাশ মেঘলাসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, এ ছাড়া দেশের সব নৌবন্দরকে আজ বুধবার ১ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। অন্যদিকে ২৫ মে থেকে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।


এ ছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


তিনি বলেন, মৌসুমি জলবায়ুর কারণে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।


আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপ ভারতের বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।এএস

Print