সিরিয়ায় রাতভর যুদ্ধে ৪ রাশিয়ান সেনা নিহত | timenewsbd.com

সিরিয়ায় রাতভর যুদ্ধে ৪ রাশিয়ান সেনা নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক
টাইম নিউজ বিডি,
২৭ মে, ২০১৮ ২১:৫৯:৪৭
#

সিরিয়ার পূর্বাঞ্চলীয় দায়ের ইজ্জর (Deir Ezzor) প্রদেশে এক যুদ্ধে রাশিয়ার চার সেনা নিহত হয়েছেন,  দেশটির প্রতিরক্ষা মন্ত্রনালয় সূত্রে এ তথ্য প্রকাশ করা হয়েছে।   


রোববার (২৭মে) রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রনালয়ের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, আরব রিপাবলিক সিরিয়ায় জঙ্গীদের হামলায় রাশিয়ার চার সেনা সদস্য নিহত হয়েছেন।


বিবৃতিতে আরো বলা হয়, কয়েকটি ভাসমান সন্ত্রাসী গোষ্ঠী সিরিয়ার এক সরকারী অস্ত্রাগারে হামলা চালালে সংঘর্ষের সূত্রপাত ঘটে এবং রাতভর দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়।


এতে ঘটনাস্থলেই রাশিয়ার সেনাবাহিনীর দুই উপদেষ্টা নিহত হন। মারাত্মকভাবে আহত অপর পাঁচ সেনাসদস্যকে রাশিয়ার এক সেনা হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে আহতদের মধ্যে দু’জন মারা যান।


এদিকে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রনালয় দাবি করছে, দুই পক্ষের গুলি বিনিময়ের সময় ৪৩ জঙ্গি নিহত হয়েছে।


উল্লেখ্য, ২০১১ সাল থেকে শুরু হয়ে গত ৭ বছর ধরে চলতে থাকা গৃহযুদ্ধে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের পক্ষে বিদ্রোহী গোষ্ঠী দমনে বিগত ২০১৫ সালের সেপ্টেম্বর থেকে রাশিয়ার পক্ষ থেকে বিমান হামলা চালানো হচ্ছে।


সিরিয়ার উত্তর-পশ্চিম ও দক্ষিণ-পশ্চিমের কিছু অংশ এখনো বিদ্রোহী গোষ্ঠীগুলোর নিয়ন্ত্রনে রয়েছে। অপরদিকে, দেশটির উত্তর পূর্বের বেশিরভাগ এলাকা আমেরিকার পৃষ্ঠপোষকতায় কুর্দি-নেতৃত্বাধীন জোটের নিয়ন্ত্রনে রয়েছে। (সূত্র: রয়টার্স, এএফপি)


কেবি

Print