বেলজিয়ামে গুলি করে পুলিশসহ ৩ জনকে হত্যা | timenewsbd.com

বেলজিয়ামে গুলি করে পুলিশসহ ৩ জনকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
২৯ মে, ২০১৮ ২২:৫৯:৪৩
#

বেলজিয়ামে এক ব্যক্তি ‘আল্লাহু আকবর’ বলে বন্দুক হামলা চালিয়ে দুই পুলিশসহ তিনজন হত্যা করেছেন বলে জানা গেছে। কর্মকর্তারা জানিয়েছেন, এই হামলার পর ওই ব্যক্তি একটি হাইস্কুলে একজনকে জিম্মি করে। খবর ডেইলি মেইলের।


অজ্ঞাতনামা ওই ব্যক্তি লিয়েগ শহরের কেন্দ্রে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে বন্দুক হামলা চালায়। কর্মকর্তারা জানাচ্ছেন, রুটিন ডকুমেন্ট চেকের সময় পুলিশ ওই ব্যক্তিকে থামালে তিনি গুলি ছোড়ে।


তারা বলছেন, এসময় ওই ব্যক্তির গুলিতে দুই পুলিশ কর্মকর্তা ও একজন বেসামরিক ব্যক্তি নিহত হয়। এছাড়া আরও একজন পুলিশ কর্মকর্তা আহত হন।


ওই ব্যক্তি পরে নিকটবর্তী একটি হাইস্কুলের একজন নারী ক্লিনারকে জিম্মি করে। পরে পুলিশের একটি বিশেষ বাহিনীর গুলিতে ওই ব্যক্তি নিহত হলে জিম্মি অবস্থার অবসান ঘটে।


স্থানীয় একটি অনলাইন ওয়েবসাইট পুলিশের সূত্রগুলো উদ্ধৃত করে ডিএইচনেটডটবিই জানিয়েছে, ওই ব্যক্তি হামলার সময় ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার দেয়।


সোশ্যাল মিডিয়ায় ওই ঘটনার একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, মানুষজন নিরাপদে যাওয়ার জন্য দৌড়াদৌড়ি করছে। এসময় গুলি এবং সাইরেনের শব্দ শোনা যায়।


একটি স্থানীয় সূত্র জানিয়েছে, দুইজন পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছে এবং ওই ব্যক্তি ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে। ওই ব্যক্তি ওয়াহা হাইস্কুলে একজন নারী ক্লিনারকে জিম্মি করে। তবে কিছুক্ষণ পর সন্ত্রাসবিরোধী পুলিশের বিশেষ বাহিনী ওই এলাকা ঘিরে ফেলে। কর্মকর্তারা বলছেন, ওই ব্যক্তিকে সকাল ১১টায় হত্যা করতে সক্ষম হয়েছে নিরাপত্তা বাহিনী। তারা এখন এটিকে সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছেন।


লিয়েগ প্রসিকিউটর অফিসের একজন মুখপাত্র ক্যাথরিন কলিগনন জানিয়েছে, এ হামলায় ‘মোট চারজন নিহত’ হয়েছেন। একইসঙ্গে দুই পুলিশ কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন।


এমআর

Print