ইসরায়েলে কনসার্ট বাতিল করলেন শাকিরা | timenewsbd.com

ইসরায়েলে কনসার্ট বাতিল করলেন শাকিরা

বিনোদন ডেস্ক
টাইম নিউজ বিডি,
৩১ মে, ২০১৮ ১৭:১১:৪৩
#

চাপের মুখে কলম্বিয়ান পপ তারকা শাকিরা এ বছর ইসরায়েলের তেল আবিবে অনুষ্ঠিতব্য কনসার্ট বাতিল করেছেন। বয়কট, ডাইভেস্টমেন্ট অ্যান্ড স্যাঙ্কশনস (বিডিএস) আন্দোলনের চাপে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানানো হয়েছে। খবর মিডল ইস্ট মনিটর।


খবরে বলা হয়েছে, অ্যাকাডেমিক অ্যান্ড কালচারাল বয়সক অব ইসরায়েল (পিএসিবিআই) নামের ফিলিস্তিনি সংগঠন এক বিবৃতিতে তেল আবিবে কোনো কনসার্টে অংশগ্রহণ না করার যে সিদ্ধান্ত শাকিরা নিয়েছেন সেটাকে স্বাগত জানিয়েছে। সংস্থাটি জানিয়েছে, শাকিরাকে নিয়ে কনসার্ট আয়োজনের মধ্য দিয়ে ইসরায়েল সর্বশেষ গাজায় হত্যাযজ্ঞ আড়াল করতে চাইছে।


বিবৃবিতে আরো বলা হয়েছে, গাজা, লেবানন, কলম্বিয়া ও যুক্তরাষ্ট্রের অনেক আন্দোলনকারী সংগঠন ও সাংস্কৃতিক কর্মী শাকিরাকে তেল আবিবের কনসার্ট বাতিলের আহ্বান জানিয়েছিলেন।


এর আগে গত সপ্তাহে ফিলিস্তিনি সাংস্কৃতিক ইনস্টিটিউট ও স্থানীয় প্রশাসন গ্র্যামি জয়ী শিল্পী শাকিরাকে কনসার্টটি বাতিলের আহ্বান জানিয়েছিল।


মে মাসের শুরুতে হাদাশট নামের সংবাদমাধ্যম জানায়, তেল আবিবের ইয়ারকন পার্কে ৯ জুলাই কনসার্ট করবেন শাকিরা। এরপরই বিডিএস আন্দোলনের পক্ষ থেকে শাকিরাকে কনসার্ট বাতিলের আহ্বান জানানো হয়।

Print