পবিত্র মাসে নির্বিচারে মানুষ হত্যা করছে সরকার: মাহমুদুর রহমান

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
০৫ জুন, ২০১৮ ০১:৪৭:৩৩
#

পবিত্র রমযান মাসে সরকার নির্বিচারে মানুষ হত্যায় মেতে উঠেছে বলে মন্তব্য করেছেন দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।


আজ (সোমবার) বাংলাদেশ জার্নালিস্ট ওয়েলফেয়ার ফোরাম- বিজেডব্লিউএফ আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন।


বর্তমান সরকারকে অবৈধ ও ভারতের দালাল আখ্যায়িত করে মাহমুদুর রহমান বলেন, পবিত্র এই রমযান মাস শুধু কুরআন নাযিল ও সংযমেরই মাস নয়, এই মাস জিহাদেরও মাস, তাই এই মাসে অবৈধ সরকারের সকল অন্যায় প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করতে হবে।


দেশের আলেম সমাজের প্রতি মাহমুদুর রহমান আহবান জানিয়ে বলেন, ইসলাম বিরোধী ও নাস্তিক্যবাদী কার্যকলাপ প্রতিরোধে আরো সক্রিয় ও সোচ্চার হতে হবে।


তিনি হাইকোর্ট প্রাঙ্গন থেকে ইসলামবিদ্বেষী মূর্তি সরিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকারের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, গত বার রমযান মাসের মধ্যেই মূর্তি সরিয়ে নেয়ার কথা বলে মানুষের সাথে প্রতারণা করেছেন প্রধানমন্ত্রী।


সাংবাদিক নেতা ও সাপ্তাহিক দি ইকনমিক টাইমস এর সম্পাদক শওকত মাহমুদ বলেন, রমযান মাসে মহান আল্লাহ বেহেশতের সব দরজা খুলে রাখেন এবং জাহান্নামের দরজাসমূহ বন্ধ করে রাখেন।


তিনি বলেন, এই মাসে শয়তানের পায়ে শেকল বেঁধে রাখার কথা বলা হয়েছে, কিন্তু এদেশের কিছু মানুষরুপী শয়তানের পায়ে সম্ভবত শেকল বাঁধা হয়নি, তাই তারা নির্বিচারে এই পবিত্র মাসে মানুষ হত্যায় মেতে উঠেছে।


পবিত্র কুরআনের উদ্ধৃতি দিয়ে শওকত মাহমুদ বলেন, আল্লাহ মানুষকে শয়তানের গোলামী না করার জন্য সুস্পষ্ট ভাষায় নির্দেশ দিয়েছেন। তিনি এই পবিত্র মাসে সবাইকে শয়তানের গোলামী না করে আল্লাহর গোলামী করার অনুরোধ জানান।


বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে’র (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী বলেন, এই পবিত্র রমযান মাসে মহান আল্লাহর কাছে কামনা করছি তিনি যেন দেশ থেকে ফ্যাসীবাদী শাসনের অবসান ঘটান।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বর্ষীয়ান সাংবাদিক ও দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের (একাংশ) সভাপতি কাদের গনি চৌধুরী, বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, দিগন্ত টেলিভিশনের ডিইডি মজিবুর রহমান মনজু, সুপ্রীমকোর্ট বার এসোসিয়েশনের সাবেক সহকারী সম্পাদক এডভোকেট সাইফুর রহমান এবং সাংবাদিক নেতা ইলিয়াস খান। ইফতার মাহফিলে বিশেষ আলোচনা রাখেন বিশিষ্ট আলেম খলিলুর রহমান মাদানী।


কেবি

Print