সিলেটে মহানগর হকার্সলীগের সভাপতি গ্রেফতার | timenewsbd.com

সিলেটে মহানগর হকার্সলীগের সভাপতি গ্রেফতার

সিলেট করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
০৬ জুন, ২০১৮ ১৯:৪৩:০৫
#

নগর ভবনে হামলা ও কর্মকর্তা-কর্মচারীদের লাঞ্ছিত করার ঘটনায় সিলেট সিটি কর্পোরেশনের দায়েরকৃত মামলার প্রধান আসামি মহানগর হকার্সলীগ সভাপতি আব্দুর রকিবকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ভোররাতে তাকে কোতোয়ালি থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।


সিলেট কোতোয়ালি থানা পুলিশের ওসি গৌছুল হোসেন বলেন, রকিব মধ্যরাতে থানা এলাকায় আসে। সিসিটিভি ফুটেজে দেখতে পেয়ে সিসিকের মামলায় তাকে গ্রেফতার করা হয়।


গত সোমবার বিকেলে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ফুটপাত দখল না করতে হকারদের আহ্বান জানায়। এতে ক্ষুব্ধ হয়ে হকার্স লীগ নেতা আব্দুর রকিবের নেতৃত্বে হকারদের একটি দল বিক্ষোভ শুরু করে। এ সময় তারা লাঠিসোটা নিয়ে বন্দরবাজার এলাকায় মিছিল করে এবং সড়কে যান চলাচলেও বাধা দেয়।


সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা শাহাব ইদ্দিন শিহাবের অভিযোগ, মিছিল থেকে হকাররা নগর ভবনে হামলা চালায় ও ইটপাটকেল নিক্ষেপ করে। মহানগর হকার্স লীগ সভাপতি আব্দুর রকিবের নেতৃত্বে শতাধিক হকার এ হামলা চালায় বলে অভিযোগ শিহাবের। এ সময় মেয়র আরি পরিস্থিতি সামাল দিতে বাইরে বেরিয়ে আসলে শ্রমিকরা তাকে লক্ষ্য করেও ইটপাটকেল ছুড়তে থাকে।


হামলার পর নগরভবনের কর্মকর্তা-কর্মচারীরা ঐক্যবদ্ধ হয়ে হকারদের প্রতিহত করেন। এ ঘটনায় মঙ্গলবার সিটি কর্পোরেশনের আইন সহকারী শ্যামল রঞ্জন দেব বাদী হয়ে মহানগর পুলিশের কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় মহানগর হকার্স লীগ সভাপতি আব্দুর রকিব সহ অজ্ঞাতনামা শতাধিক হকারকে আসামি করা হয়।

Print