সেই গোল পোস্ট জার্মানিকে উপহার ব্রাজিলের | timenewsbd.com

সেই গোল পোস্ট জার্মানিকে উপহার ব্রাজিলের

স্পোর্ট ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৮ জুন, ২০১৮ ১৪:৩০:৪৮
#

২০১৪ বিশ্বকাপের কথা। সেবার সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হেরেছিল স্বাগতিক ব্রাজিল। যে পরাজয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপের শিরোপা ঘরে তোলা হয়নি সেলকাওদের। দিনটি ব্রাজিলের জন্য হতাশার হলেও জার্মানির জন্য ঐতিহাসিক! তাই তো বেলো অরিয়েন্তের সেই মাঠের একটি গোলপোস্ট জার্মানিকে উপহার হিসেবে দিচ্ছে ব্রাজিল।


যে পোস্টে জার্মানি পাঁচ গোল দিয়েছিল, সেটাই দেওয়া হচ্ছে তাদের। অন্যদিকে আরেকটি পোস্ট যাচ্ছে ব্রাজিলের বেলো অরিয়েন্তের জাদুঘরে।


ছয় দিন পর রাশিয়া বিশ্বকাপ। অনেকে অবশ্য এর মাঝে প্রতিশোধের গন্ধ পাচ্ছেন। ফুটবলের রথী-মহারথীরা ধারণা করছেন, বিশ্বকাপের আগে এমন কাজটা দুই দলের খেলোয়াড়দের লড়াইটা আরও তাতিয়ে দেবে। বিশেষ করে নেইমাররা আরও বেশি ক্ষিপ্ত হয়ে উঠবে।


যদিও উপহারটা ফ্রিতে পাচ্ছে না জার্মানি। এর জন্য তাদের গুনতে হচ্ছে এক লাখ ইউরো। যে টাকা ব্রাজিলের সামাজিক ক্ষেত্রে ব্যয় করা হবে।


এদিকে, জার্মানিকে দেওয়া গোলপোস্টের নেটটিকে করা হবে আট হাজার ১৫০ টুকরো। প্রতি টুকরো ৭১ ইউরো করে বিক্রি করা হবে। সেখান থেকে প্রায় ৫ লাখ ইউরো আয় হতে পারে। সে অর্থ ব্যয় করা হবে ব্রাজিলের নানা সামাজিক কাজে।


১৪ জুন থেকে শুরু হওয়া বিশ্বকাপে এবার গ্রুপ পর্বে তিতের দলের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, কোস্টারিকা এবং সার্বিয়া। অন্যদিকে 'এফ' গ্রুপে থাকা জার্মানির সঙ্গে রয়েছে মেক্সিকো, সুইডেন ও দক্ষিণ কোরিয়া। 


এমআর

Print