সালমাদের লক্ষ্য ১১৩

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
১০ জুন, ২০১৮ ১৮:৪৪:১০
#

নারী এশিয়া কাপ টি-টোয়েন্টিতে আজ শিরোপা লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে নামেভারত। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১২ রান সংগ্রহ করেছে ভারত। শিরোপা জিততে বাংলাদেশের লক্ষ্য ১১৩ রান। 


সপ্তমবারের মতো নারী এশিয়া কাপের শিরোপা ঘরে তুলতে চায় বর্তমান চ্যাম্পিয়ন ভারত। আর প্রথমবারের মতো বড় কোনো শিরোপা জয়ের উল্লাসে মেতে উঠতে চায় সালমারা। যদিও গ্রুপ পর্বে ভারতকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছিল এইসালমারাই।


আজ (রোববার) কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভাল মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।


টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত। ১২ রানেই রান আউটে কাটা পড়েন স্মৃতি মান্দানা (৭)। ২৬ রানের মাথায় দীপ্তি শর্মাকে বোল্ড করে ভারতকে চাপে ফেলে দেন জাহানারা আলম। ২৮ রানের মাথায় অভিজ্ঞ মিতালি রাজকে খাতিজাতুল কুবরা ফারজানা হকের ক্যাচ বানিয়ে আউট করলে বিপর্যয়ে পড়ে ভারত। ৩২ রানে যেতেই ৪ উইকেট হারিয়ে বসে ভারত। এ সময় অঞ্জু পাতিল ফিল্ডিংয়ে বাধা দেওয়ায় আউট হয়ে যান। পঞ্চম উইকেটে কিছুটা বিপর্যয় কাটানোর চেষ্টা করেন অধিনায়ক হারমানপ্রিত কাউর ও কৃষ্ণ ভেদা কৃষ্ণমূর্তি।


কিন্তু ৬২ রানের মাথায় গিয়ে কৃষ্ণমূর্তিকে বোল্ড করেন সালমা খাতুন। এরপর ৭২ রানে ষষ্ঠ ও ৭৪ রানে সপ্তাম উইকেট হারায় ভারত। অষ্টম উইকেটে ঝুলান গোস্বামী হারমানপ্রিতের সঙ্গে ৩৩ রান তোলেন। ১০৭ রানের মাথায় ঝুলান রান আউট হয়ে যান। আসা যাওয়ার মিছিলে ব্যতিক্রম হয়ে দাঁড়ান অধিনায়ক হারমানপ্রিত কাউর। শেষ বলে ছক্কা হাঁকাতে গিয়ে আউট হলেও ৫৬ রানের কার্যকরী ইনিংসে খেলেন কাউর। তাতে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১২ রানে থামে ভারতের ইনিংস।


ব্যাট হাতে হারমানপ্রিত কাউর করেন সর্বোচ্চ ৫৬ রান। ৪২ বলে ৭ চারে এই রান করেন তিনি। ১১টি করে রান করেন মিতালি রাজ ও কৃষ্ণমূর্তি। ১০টি রান আসে ঝুলান গোস্বামীর ব্যাট থেকে।


বল হাতে বাংলাদেশের রুমানা আহমেদ ৪ ওভারে ২২ রান দিয়ে ২ ও খাদিজাতুল কুবরা ৪ ওভারে ২৩ রান দিয়ে ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন সালমা খাতুন ও জাহানারা আলম। 


বাংলাদেশ নারীদল: সালমা খাতুন, রোমানা আহমেদ, জাহানারা আলম, ফারজানা হক পিংকি, নিগার সুলতানা জোত্যি, খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন, শামীমা সুলতানা, নাহিদা আকতার, সানজিদা আলম এবং আয়েশা রহমান।


ভারত নারীদল: হারমানপ্রিত কৌর, ঝুলান গোস্বামি, স্মৃতি মান্ধানা, একতা বিশ্ত, মিথালি রাজ, শিখা পান্ডে, ভেদা কৃষ্ণামুর্থি, পুনাম, তানিয়া ভাটিয়া, দীপ্তি শর্মা এবং অনুজা পাতিল।


এমবি        

Print