নারী ক্রিকেট দলের সাফল্যে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১০ জুন, ২০১৮ ২১:৫৭:২৬
#

এশিয়া কাপের ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই অবিস্মরণীয় জয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন। ভারতের বিপক্ষে ১১৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশকে শুভসূচনা এনে দেয় দুই ওপেনার সামিমা রহমান-আয়েশা রহমান। সামিমা রহমান ১৯ ও আয়েশা রহমান ১৭ রান করেন।


দুই ওপেনারের বিদায়ের পর হাল ধরেন নিগার সুলতানা ও রুমানা আহমেদ। নিগার আহমেদ বিদায় নিলে দলকে টেনে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান রুমানা। শেষ দিকে জাহানারা আলমের অবদানে বিজয়ী হন টাইগ্রেসরা। ভারতের পক্ষে একটি করে উইকেট নেন শিখা পান্ডে, দীপ্তি শর্মা ও জুলহান। এদিকে, ম্যাচ সেরা হয়েছেন রুমানা আহমেদ।


কুয়ালালামপুরের কিনরানা ওভাল স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১২ রান করে ভারত। ভারতের পক্ষে একাই লড়েছেন দলের অধিনায়ক হারমানপ্রিত কৌর। তার অপরাজিত হাফসেঞ্চুরিতেই দলীয় একশ ছাড়ায় ভারতের ইনিংস।


অষ্টম উইকেটে অভিজ্ঞ ঝুলান গোস্বামিকে নিয়ে ৩৩ রানের জুটি গড়েন হারমানপ্রিত। আউট হওয়ার আগে ১১ রান করেন ঝুলান। ইনিংসের শেষ বলে মিড উইকেটে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন হারমানপ্রিত। ক্যারিয়ারের ৫ম হাফ সেঞ্চুরিতে ৫৬ রান করেন তিনি। ভারতের ইনিংস থামে ৯ উইকেটে ১১২ রানে।


বাংলাদেশের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন রোমানা আহমেদ এবং খাদিজা তুল কুবরা। এছাড়া ১টি করে উইকেট নেন সালমা খাতুন এবং জাহানারা আলম।


স্কোর :                         


বাংলাদেশ : ১১৩/৭ , নিগার সুলতানা ২৭, রুমানা আহমদে ২৩, শামীমা ১৬।


ভারত : ১১২/৯, হারনাপ্রিত ৫৬, মিতিথা রাজ ১১।


এসএম

Print