রাঙামাটিতে ভারি বর্ষণে ফের পাহাড় ধসের আশঙ্কা

রাঙ্গামাটি করেসপন্ডেন্ট
টাইম নিউজ বিডি,
১১ জুন, ২০১৮ ১৫:১৬:৫৩
#

রাঙামাটিতে গতকাল সকাল থেকে টানা বর্ষণে বিপর্যস্ত জনজীবন। রোববার সকালে থেকে থেমে থেমে এবং বৃষ্টির পরিমাণ কিছুটা কম হলেও বিকেল থেকে টানা ভারি বর্ষণ হয়।


এদিকে ভারি বর্ষণের ফলে পাহাড়ধসের আশঙ্কায় পাহাড়ের পাদদেশে বসবাসরত লোকজনদের নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।


অন্যদিকে গতকাল দুপুরে উন্নয়ন বোর্ডের পাশে দেয়াল ধসে পড়ে। রাতে শহরের চম্পকনগর, শিমুলতলি, ভেদভেদি ও কলেজ গেইট এলাকায় মাটি ভেঙে পড়েছে।


অপরদিকে ঘাগড়ার শালবন এলাকায় বিদ্যুতের খুঁটি রাস্তায় উপড়ে পড়লে রাঙামাটি-চট্টগ্রাম সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এছাড়াও বিভিন্ন স্থানে মাটিধসে পড়ার খবর পাওয়া গেছে। তবে এসব ঘটনায় এখনো পর্যন্ত কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।


ভারি বর্ষণের কারণে দুপুরের পর থেকে শহরে বিদ্যুৎ সংযোগও বন্ধ রয়েছে। রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সকলকে সরে যাওয়ার নির্দেশ দেন।


জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, আমাদের সকল ধরনের প্রস্তুতি আছে। আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। যেভাবে বৃষ্টিপাত হচ্ছে যেকোনো সময় পাহাড় ধসের ঘটনা ঘটতে পারে তাই সকলকে দ্রুত সময়ের মধ্যে নিরাপদ স্থানে সরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।


এর আগে গেলো বছর প্রবল বর্ষণে রাঙামাটিসহ চট্টগ্রামের পাঁচ জেলায় প্রায় ১৬৩ জনের মৃত্যু হয়েছে। শুধু রাঙামাটিতেই অন্তত ১১০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।


জেড

Print