২ কোটি টাকা পাচ্ছে নারী ক্রিকেটাররা 

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১২ জুন, ২০১৮ ০১:৩৫:৩১
#

প্রথমবারের মত এশিয়া কাপে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ নারী ক্রিকেট দলকে ২ কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


দেশের ক্রিকেট ইতিহাসে এটিই সবচেয়ে বড় সাফল্য। গোটা দেশ উচ্ছ্বসিত মেয়েদের এই সাফল্যে। দারুণ এই অর্জনের স্বীকৃতি মেয়েরা পাচ্ছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মেয়েদের জন্য ঘোষণা করেছে ২ কোটি টাকা পুরস্কার। দলের প্রত্যেক খেলোয়াড় পাবেন ১০ লাখ টাকা করে।


বিসিবি সভাপতি জানান, পুরো দলের জন্য ২ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। সেই হিসাবে প্রত্যেক খেলোয়াড় পাবে ১০ লাখ টাকা করে। এছাড়া যারা ভালো করেছে তারা পাবে বাড়তি টাকা। পারফরম্যান্সের ভিত্তিতে এই টাকা পুরস্কার দেওয়া হবে। এছাড়া দলের স্পন্সর রবি প্রত্যেক খেলোয়াড়কে একটি করে আইফোন ৬ পুরস্কার দিচ্ছে।


ফাইনালে ৬ বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে দেওয়া বাংলাদেশের মেয়েদের মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে নিয়ে আসে ইউএস বাংলার একটি ফ্লাইট।


শিরোপা জয়ের পরই সালমার দলের জন্য পুরস্কার ঘোষণা করেনি বোর্ড। সংবর্ধনা অনুষ্ঠানেই আর্থিক পুরস্কারের ঘোষণা দেওয়া হলো। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগেই জানিয়ে রেখেছিল, বিমানবন্দর থেকে ক্রিকেটাররা সরাসরি চলে যাবেন রাজধানীর সোনারগাঁও হোটেলে।


আজ (সোমবার) সন্ধ্যা ৬ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছেন সালমা-রুমানারা। সেখানেই বোর্ড সভাপতি নাজমুল ও পরিচালকরা সংবর্ধনা দেওয়া হচ্ছে এশিয়া কাপ জয়ী ক্রিকেটারদের। 


আজ আয়োজিত বোর্ড সভা ও ইফতার শেষে এই ঘোষণা দেওয়া হয়।  বেলা ৩ টায় সোনারগাঁও হোটেলের বলরুমে শুরু হয়েছে বিসিবির সভা।


গতকাল (১০ জুন) মালয়েশিয়ার কুয়ালালামপুরে নারী এশিয়া কাপ ক্রিকেটের ফাইনালে শক্তিশালী ভারতকে ৩ উইকেট হারিয়ে শিরোপা জেতে বাংলাদেশ। প্রতিযোগিতার গ্রুপপর্বেও ভারতকে ৭ উইকেটে হারায় মেয়েরা। গ্রুপপর্বে পাকিস্তানও হারে বাংলাদেশের মেয়েদের কাছে।   


এমবি     

Print