বিএসএমএমইউ’তে না হলে সিএমএইচ: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১২ জুন, ২০১৮ ২০:৫৪:১০
#

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসার জন্য আবারও বিএনপি নেত্রী খালেদা জিয়াকে অনুরোধ করা হবে। রাজি না হলে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার প্রস্তাব দেয়া হবে।  


আজ (মঙ্গলবার) দুপুরে সচিবালয়ের নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে সকালে স্বরাষ্ট্রমন্ত্রীর দফতরে ইউনাইটেড হাসপাতালে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার একটি আবেদন জমা দেন তার ভাই শামীম ইস্কান্দার।


পরে এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে মন্ত্রী বলেন, “আমি অফিসে আসার আগেই তিন সদস্যের একটি প্রতিনিধিদল খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দারের একটি আবেদন জমা দিয়ে গেছেন। পরে আমি সেটি দেখেছি।”


তিনি বলেন, “কারাবন্দি বিএনপি নেত্রীর চিকিৎসার বিষয়ে সরকার তার অবস্থান আগেই স্পষ্ট করেছে। সরকারি ব্যবস্থায় তার সর্বোচ্চ উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে। জেল কোড মেনেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। এখন রাজি না হলে তো আমরা সেখানে তাকে নিতে পারি না।”


আসাদুজ্জামান খান বলেন, “আমরা আবারো তাকে অনুরোধ করব। তিনি রাজি না হলে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে উন্নত চিকিৎসার প্রস্তাব দেয়া হবে। সেখানে সরকারি হাসপাতালের চেয়ে উন্নত চিকিৎসা হয়। আশা করি, তিনি সেখানে চিকিৎসা করাতে রাজি হবেন।”  


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “এক সময় বর্তমান কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী গ্রেফতারের পর উনার (খালেদা জিয়া) চেয়ে বেশি অসুস্থ হয়েছিলেন। কিন্তু, জেল কোড মেনেই তাকে চিকিৎসা নিতে হয়েছিল।”


খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে যেকোনো ধরনের পরিস্থিতি তৈরি হলে সরকার প্রস্তুত কিনা?  সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে আন্তরিক। প্রচেষ্টা অব্যাহত রেখেছি। হঠাৎ পরিস্থিতি তো হঠাৎ-ই। তবে যেকোনো পরিস্থিতি মোকাবেলায় আমরা সব সময় প্রস্তুত। এটা আমাদের রুটিন ওয়ার্ক।”


এমবি     

Print