‘ব্রাজিলের ১৬ বছর প্রতীক্ষার অবসান ঘটানোর উপযুক্ত সময় রাশিয়া’ | timenewsbd.com

‘ব্রাজিলের ১৬ বছর প্রতীক্ষার অবসান ঘটানোর উপযুক্ত সময় রাশিয়া’

স্পোর্ট ডেস্ক
টাইম নিউজ বিডি,
১৩ জুন, ২০১৮ ১৭:৩৫:৫৭
#

 ২০০২ সালে শেষবার বিশ্বকাপ জেতে ব্রাজিল। তারপর দীর্ঘ ১৬ বছরের প্রতীক্ষা। দীর্ঘ সময়ের প্রতীক্ষার অবসান ঘটিয়ে এবার রাশিয়ায় শুরু হচ্ছে বিশ্বকাপের ২১তম আসর। এ আসর সামনে রেখে প্রস্তুত হচ্ছে বিশ্বসেরা দলগুলো।


এবার বিশ্বকাপের আসরের অন্যতম ফেভারিট দল লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। তিতের তত্ত্বাবধানে এই দলটি ‘হেক্সা’ জয়ের মিশন নিয়ে পাড়ি জমিয়েছে রাশিয়ায়।


ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার রোনালদোও মনে করেন, এবারই সুবর্ণ সুযোগ দেশের জনগণের প্রত্যাশা পূরণ করে ১৬ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে বিশ্বকাপ ঘরে তোলার।


২০০২ সালের বিশ্বকাপ আসরের শিরোপাজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন রোনালদো। ওই আসরের সেরা গোলদাতাও ছিলেন এই ৪১ বছর বয়সী তারকা। তার পর থেকে দেশের শিরোপা জয়ের আনন্দে উচ্ছ্বসিত হতে পারেননি এই সাবেক তারকা ফুটবলার।


রোনালদো বলেন, ‘আমার কাছে এবারের বিশ্বকাপের আসরের অন্যতম ফেভারিট ব্রাজিল। আমি ব্রাজিলিয়ান বলে বলছি না। ব্রাজিল আসলেই ভালো খেলে।’


 ব্রাজিলের ব্যাপারে শিরোপাপ্রত্যাশী হলেও প্রতিপক্ষ দলের সামর্থ্য সম্পর্কেও ধারণা আছে এই ব্রাজিলিয়ানের। অন্য ফেভারিট দলগুলো যে শিরোপার পথে বাধা হবে, সে কথাও জানালেন তিনি।


ব্রাজিলিয়ান এই তারকা বলেন, ‘স্পেন বেশ ভালো ফুটবল খেলে। জার্মানি সব সময়ই শক্তিশালী। কিন্তু বিশ্বকাপ বেশ কঠিন একটি আসর। আমাদের প্রতিপক্ষ হিসেবে আছে আর্জেন্টিনা, যাদের মোকাবিলা করা সব সময়ই দুঃসাধ্য।


ফ্রান্স বেশ তরুণ দল নিয়ে রাশিয়ায় এসেছে। কিন্তু আমি মনে করি, এবার ব্রাজিলই শিরোপা জিতবে। ২০০২ সালের পর অনেকটা সময় কেটে গেছে। আমার মনে হয়, এটাই উপযুক্ত সময়।’


এবার রাশিয়া বিশ্বকাপে ‘ই’ গ্রুপে ব্রাজিলকে মুখোমুখি হতে হবে সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়ার বিপক্ষে। আগামী রোববার পাঁচবারের বিশ্বকাপজয়ী ব্রাজিল সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের মাধ্যমে তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে। এএস

Print