এখনো পর্যন্ত কোথাও যানজট দেখা যায় নি: কাদের | timenewsbd.com

এখনো পর্যন্ত কোথাও যানজট দেখা যায় নি: কাদের

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৩ জুন, ২০১৮ ১৯:৩৯:০৬
#

আমরা আশ্বস্ত করেছিলাম অন্য বছরের চেয়ে এবার ঈদযাত্রা ভালো হবে। যানজট হবে। এখন পর্যন্ত কোথাও যানজট দেখা যায়নি।


আশা করি শেষ পর্যন্ত এ ধারাবাহিকতা আমরা অব্যাহত রাখতে পারব। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


আজ(বুধবার) সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে ঘরমুখো যাত্রীদের অবস্থা দেখতে এসে এ কথা বলেন তিনি।


বাস টার্মিনালে নিরাপত্তা পরিস্থিতি ও ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন করেন তিনি। কাদের বলেন, আমরা চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ফোর লেন চালু করেছি। রাস্তার কারণে এবার কোথাও যানজট হবে না।


এদিকে, ঈদকে সামনে রেখে যাত্রী চাপ বেড়ে যাওয়ায় দেশের মহাসড়কগুলোয় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে যাত্রীদের পদে পদে ভোগান্তিতে পড়তে হচ্ছে। গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট রয়েছে। টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত থেমে থেমে চলছে যানবাহন। ঢাকা ময়মনসিংহ মহাসড়কেও একই চিত্র।


বাড়তি গাড়ির চাপ এবং অপ্রশস্ত সড়কের কারণে এই মহাসড়কে এ অবস্থার সষ্টি হয়েছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ। তবে বেশি ভাড়া আদায়ের অভিযোগ ও যানবাহন সঙ্কটে ভোগান্তিতে রয়েছেন চন্দ্রা হয়ে উত্তরবঙ্গগামী যাত্রীরা। সকাল থেকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত ১২ কিলোমিটার সড়কে থেমে থেমে যানজট হচ্ছে।


অপর দিকে, রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ভোর থেকেই আসতে থাকেন ঘরমুখো মানুষ। প্রতিটি প্লাটফর্মেই হাজার হাজার মানুষ জড়ো হতে থাকেন।


বুধবার ৩২টি আন্তঃনগর ট্রেন, পাঁচটি ঈদ স্পেশাল, ৩৪টি মেইল এবং লোকাল ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে। অন্যদিকে রাজধানীর বাস টার্মিনালগুলোতেও সকাল থেকেই ঘরমুখী যাত্রীদের ভিড় দেখা গেছে।


জেড

Print