অফিস খুললেও ব্যাংক পাড়ায় ছুটির আমেজ

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৮ জুন, ২০১৮ ১৭:৫০:১৭
#

সরকারি ছুটির মধ্যে ঈদ হওয়াতে উতসবের ছুটি কমে গেছে। তবুও প্রথম কার্যদিবসে সরকারি অফিসে উপস্থিতি চোখে না পড়ার মতো। ঈদুল ফিতর উপলক্ষে গত ১৫ জুন (শুক্রবার) থেকে সরকারি ছুটি শুরু হয়, আর শেষ হয় ১৭ জুন (রোববার)। সোমবার সরকারি অফিস-আদালত খোলা থাকলেও মতিঝিল ব্যাংক পাড়ার রাস্তা এখনো ছুটির আমেজ বিরাজ করছে। অফিসেও নেই তেমন উপস্থিতি।


আজও রাজধানীর রাস্তা একেবারেই ফাঁকা। সকালের দিকে কিছু গাড়ি চলতে দেখা গেলেও বেলা বাড়ার পর রাস্তা একেবারে ফাঁকা দেখা যায়। সরকারি ছুটি শেষে অফিস শুরু হলেও এখনো অনেকে ঢাকা আসেননি।


মতিঝিল সোনালী ব্যাংকের কর্মকর্তা রফিক ফরাজি বলেন, এবার ছুটি কম ছিল, তবে অনেকে সরকারি ছুটির সাথে বাড়তি ছুটি নিয়েছে। এ জন্য এখনো ফাঁকা।


তিনি বলেন, আগামী সপ্তাহ ছাড়া কোনো অফিস জমবে না। সবাই ঢিলেঢালাভাবে অফিস করবে। কারণ হলো ব্যবসায়ীরাও এর মধ্যে ঢাকা আসবে না।


অফিস ফাঁকার দৃশ্য সরকারি প্রায় প্রতিটি অফিসের। শিক্ষা ভবনে গিয়ে দেখা যায়, অল্প সংখ্যক কর্মকর্তা, কর্মচারী এলেও সবাই ব্যস্ত কুশল বিনিময়ে।


সব মিলিয়ে ঈদের ছুটি এবং বাড়ি থেকে মানুষ রাজধানীতে এখনো আসা শুরু করেনি। গতকালও অনেকে বাড়ি গেছেন। এ জন্য সবাই ধারণা করছেন আগামী সপ্তাহ রোববার থেকে চাঞ্চল্য হয়ে উঠবে ঢাকা।

Print