ইউটিউবে মুক্তিপেল ‘অপেক্ষা’

মোরশেদ মুকুল,স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১৯ জুন, ২০১৮ ০১:৪৫:৪০
#

ইউটিউবে মুক্তিপেল শর্টফিল্ম ‘অপেক্ষা’। অপেক্ষাটা কোন নারী কিংবা দিনের জন্য নয়। ঈদের ছুটিতে গ্রামের নিম্নমধ্যবিত্ত পরিবারের এক ছাত্রের টিউশনির টাকা দিয়ে ছোট বোনের আবদারের লাল জামাটি নিয়ে বাড়ি ফেরার। রমজানের শুরু থেকে ‘মা’ বারবার ফোন দিচ্ছেন ঈদে বাড়ি ফিরতে আর কতোদিন বাকি। কবে দেখা হচ্ছে তার সাথে। শতো প্রতিশ্রুতির মাঝেও মাস শেষে টিউশনির টাকা না মেলায় বোনের লাল জামাটি কেনা হলো না তার। সেই সাথে ফিকে হয়ে গেল বাড়ি ফেরার স্বপ্নও। এভাবে শহরে পড়তে আসা একজন গ্রামীণ মধ্যবিত্ত পরিবারের ছাত্রের ছোট ছোট স্বপ্নগুলো কীভাবে হাওয়ায় মিশে যায় তার বাস্তব চিত্র অংকিত হয়েছে ছবিটিতে। দর্শকদের কারো কারো সাথে হয়ত মিলে যেতে পারে একজন ক্ষুদ্র স্বপ্নবাজদের বঞ্চিত করে জীবনের রঙ্গ মঞ্চে মত্ত হওয়া হাজারো দালান ওয়ালাদের কাহিনী।


‘অপেক্ষা’ র প্রযোজনায় ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘উই দ্যা ড্রিমার্স’।গত ১৪ই জুন  সংগঠনটির নিজস্ব ইউ টিউব চ্যানেলে মুক্তি পায় ফিল্মটি। মুক্তি পাওয়ার পরপরই ফিল্মটি সর্ব মহলে ব্যাপক আলোচিত এবং প্রশংসিত হয়। ফিল্মটিতে অভিনয় করেছেন শেখ সালাহ উদ্দিন, নাফিজ ইমতিয়াজ ও শিশু শিল্পী মুরাদ খন্দকার। ফিল্মের সহকারী পরিচালক ছিলেন মাহমুদ হাসান এবং রাতুল। কাহিনী নির্মাণ, চিত্রনাট্য ও পরিচালনায় ছিলেন ফুয়াদ খন্দকার।


২০০৮ সাল থেকে শিক্ষা, চিকিৎসা, দুর্যোগ ব্যবস্থাপনা এবং স্বেচ্ছাসেবী কার্যক্রমে অংশ নেয়া ‘উই দ্যা ড্রিমার্স’ প্রধান এবং সহ উপদেষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের ডীন, বরেণ্য চিকিৎসক, একুশে পদক প্রাপ্ত অধ্যাপক ডাঃ এবিএম আবদুল্লাহ এবং চ্যানেল ২৪ এর প্রধান নির্বাহী মেজর জেনারেল (অবঃ) জীবন কানাই দাস।


মোরশেদ মুকুল/এসএম

Print