পোল্যান্ডকে হারিয়ে ফের অঘটনের জন্ম দিল সেনেগাল

স্পোর্ট ডেস্ক
টাইম নিউজ বিডি,
২০ জুন, ২০১৮ ০৪:১০:২৮
#

রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ডে 'এইচ' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডকে হারিয়েছে সেনেগাল। আর জাপান হারিয়েছে কলম্বিয়াকে। মঙ্গলবার 'এইচ' গ্রুপের দুই ফেবারিটকে হারিয়েছে গ্রুপের এশিয়া এবং আফ্রিকা প্রতিনিধিরা।


মস্কোয় প্রথমে পোল্যান্ডের আত্মঘাতি গোলে এগিয়ে যায় সেনেগাল। এরপর দ্বিতীয়ার্ধে পোলিশ রক্ষণ এবং গোলরক্ষকের ভুল কাজে লাগায় ২০০২ সালের পর দ্বিতীয়বার বিশ্বকাপ খেলতে আসা দলটি। শেষের দিকে অবশ্য এক গোল শোধ দেয় পোল্যান্ড। কিন্তু সমতা ফেরাতে পারেনি। ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মানে-নিয়াংরা।   


২০০২ বিশ্বকাপে কোয়ার্টারে উঠে চমক দিয়েছিল সেনেগাল। ১৬ বছর পর ফিরেই আবার চমক নিয়ে হাজির সেনেগাল। প্রথমার্ধে পোল্যান্ডের জালে এক গোল দিয়ে এগিয়ে যায় আফ্রিকার দেশটি। এ ম্যাচে র‌্যাংকিং, টিম প্রোফাইলে এগিয়ে ছিল পোল্যান্ড।


কিন্তু ম্যাচের প্রথমার্ধ শাসন করেছে সেনেগাল। কোন দলই অবশ্য বেশি আক্রমণ করতে পারিনি। তবে যা আক্রমণ করেছে তাতে এগিয়ে সেনেগাল। 


দুই দলই বলের দখলে প্রায় সমানে সমানে ছিল। আক্রমণও করেছে সমান। তবে কোন আক্রমণই গোলরক্ষককে বড় কোন পরীক্ষায় ফেলতে পারেনি।


তবে ম্যাচের ৪২ এবং ৪৩ ম্যাচে দারুণ দুটি সুযোগ তৈরি করে সেনেগাল। তা থেকে গোল করতে না পারায় ১-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে সেনেগাল।


এরপর দ্বিতীয়ার্ধে এমবায়ে নিয়াং গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দেয়। দুই গোল খাওয়ার পরে আক্রমণে ধার আসে ১০ নম্বর র‌্যাংকিংয়ে থাকা দলটির।


৭০ এবং ৭৮ মিনিটে ভালো দুটি সুযোগ তৈরি করে পোল্যান্ড কিন্তু গোল হওয়ার মতো আক্রমণ করতে পারেনি। ৮৬ মিনিটে ক্রাইশোভিচ গোল করে গোলের ব্যবধান এক কমান।


কিন্তু শেষ পর্যন্ত আর গোল শোধ দিতে পারেনি। ২-১ গোলে সেনেগালের কাছে হেরে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।


এমঅার

Print