ইংল্যান্ডের গোল উৎসব, বিধ্বস্ত পানামা  

স্পোর্টস ডেস্ক
টাইম নিউজ বিডি,
২৫ জুন, ২০১৮ ০১:০৫:২৬
#

পানামার বিপক্ষে গোল উৎসবে মেতেছিলইংল্যান্ড। বিধ্বস্ত পানামার বিপক্ষে এই ম্যাচে হ্যাট্রিকের দেখা পান ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন।


নবাগত পানামার জালে গুণে গুণে ৬টি গোল করেন সাউথগেট শিষ্যরা। ৬-১ গোলের বড় জয়ে দুই ম্যাচ জিতে পূর্ণ ৬ পয়েন্ট পেল ইংল্যান্ড।


ইংল্যান্ডের হয়ে জোড়া গোল করেন- জন স্টোনস ও অপর গোলটি এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড তারকা তরুণ মিডফিল্ডার জেসি লিনগার্ডের অসাধারণ দূরপাল্লার শট থেকে।


পানামার একমাত্র শান্তনার গোলটি আসে পানামা অধিনায়ক ফেলিপে ব্যালয়ের পা থেকে।


খেলার ৮ মিনিটে গোল উৎসবের শুরুটা করেন রক্ষণভাগের খেলোয়াড় জন স্টোনস। ২২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে টানা দ্বিতীয় ম্যাচে স্কোরশিটে নাম লেখান দুর্দান্ত ফর্মে থাকা কেইন।



৩৬ মিনিটে ডান পায়ের বাঁকানো শটে পানামার জালে বড় জড়ান লিনগার্ড। ৪ মিনিট বাদেই নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল পান স্টোনস। বিরতির বাঁশি বাজার আগে অতিরিক্ত সময়ে ফের পেনাল্টি থেকে গোল করেন টটেনহ্যাম তারকা কেইন। বিরতির বাঁশি বাজার আগেই ৫ গোল করেছিল সাউথগেট শিষ্যরা। দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে গোল করে আসরের দ্বিতীয় হ্যাট্রিক করলেন কেইন।


৭৮ মিনিটে ইংল্যান্ডের জালে বল জড়ায় পানাম। গোলটি করেন ফেলিপে ব্যালয়।



স্পেনের বিপক্ষে প্রথম হ্যাটট্রিক করেছিলেন পর্তুগীজ তারকা রোনালদো। কেইন ৫ গোল নিয়ে এখন আসরের সর্বোচ্চ গোলদাতা। ৪ গোল নিয়ে দ্বিতীয় অবস্থানে যৌথ ভাবে আছেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো ও বেলজিয়ামের রমেলু লুকাকু।



আজকের এই ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়, নিঝনি নোভগোরদে।   


এমবি  

Print