চিকিৎসা পেশায় মর্যাদা সমুন্নত রাখতে চিৎিসকদের প্রতি আহবান

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
০১ জুলাই, ২০১৮ ১৭:১০:৩৩
#

চিকিৎসকদেরকে চিকিৎসা পেশার মর্যাদা সমুন্নত করা এবং চিকিৎসা ক্ষেত্রে বাংলাদেশকে একটি রোল মডেলে পরিণত করতে আহ্বান জানিয়েছেন বেপজার সাবেক মেম্বার ও জিএম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ইনভেষ্টমেন্ট প্রমোশন কর্মকর্তা এ জেড এম আজিজুর রহমান।


প্রধান অতিথির বক্তব্যে স্বেচ্ছাসেবী সংগঠন উই দ্যা ড্রিমার্স আয়োজিত ইন্টার্ন চিকিৎসকদের ফেয়ারওয়েল, নবাগতদের বরণ ও সংবর্ধনায় তিনি এ আহবান জানান।


শুক্রবার দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানটি ঢাকার কেরানীগঞ্জের শ্যামল বাংলা রির্সোটে অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন ইন্টারন্যাশানাল ইউনিভার্সিটি অফ স্কলার্সের ট্রাস্টি বোর্ডের জেনারেল সেক্রেটারী অধ্যাপক ড.সালেহ হোসাইন।


আজিজুর রহমান আরো বলেন, পেশা যাই হোক, সব পেশা থেকেই জাতিকে সেবা দেওয়ার সুযোগ রয়েছে। কিন্তু চিকিৎসা একটি স্পর্শকাতর পেশা।


এখানে ডাক্তারদের একাডেমিক যোগ্যতার পাশাপাশি রোগীর মনস্তত্বিক অনুধাবন, রোগীর কাউন্সেলিং এবং রোগীকে পর্যাপ্ত সময়দানের বিষয়গুলো গুরুত্বপূর্ণ।


দু’টি সেশনে দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উই দ্যা ড্রিমার্সের সাবেক নির্বাহী পরিচালক ক্যাপ্টেন ডা. মাহমুদুল হাসান ইমরান, লেখক, চলচ্চিত্র এবং নাট্য নির্মাতা সাদাত হোসাইন, গ্রামীন ব্যাংকের সাবেক চীফ ইঞ্জিনিয়ার ও রিহ্যাব’র সাবেক ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার সর্দার আমিন, বিআইডবি¬চীফ ইঞ্জিনিয়ার আবদুর রহিম তালুকদার প্রমুখ।


একজন ইন্টার্ন চিকিৎসক কেমন হওয়া উচিৎ, এফসিপিএস, এমডি, এমএস প্রভৃতি পোস্ট গ্র্যাজুয়েশন পরীক্ষার ক্যারিয়ার গাইডলাইন এবং বিসিএস গাইডলাইন, সাইন্টিফিক অ্যান্ড একাডেমিক সেশন নিয়ে আলোচনা হয় প্রথম সেশনে।


ইন্টারেক্টিভ সেশনে নবীন চিকিৎসকদের সাথে টপিকগুলোতে মতবিনিময় করেন ঢাকা মেডিকেল কলেজ ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে আগত চিকিৎসকরা। উপস্থিত ছিলেন, ৩৭ তম বিসিএস পরীক্ষায় স্বাস্থ্য ক্যাডারে দ্বিতীয় স্থান অধিকারী অ্যাপোলো হাসপাতালের মেডিকেল অফিসার ডা. রাকিব আল ইমরান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেডিওলোজি এবং শিশু নিউরোলোজি বিভাগের রেসিডেন্ট ডা. সালাহ উদ্দিন, ডা. ইসরাত জাহান নিগার, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের মেডিকেল অফিসার ডা. আদৃতা আফজাল প্রমুখ।


দ্বিতীয় সেশনে ছিল ঈদ পরবর্তী গেট টুগেদার ও পুরস্কার বিতরণ। নবীন এবং বিদায়ী ইন্টার্নদের ক্রেস্ট প্রদান ও পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হয় অনুষ্ঠানপর্ব।


জেড

Print