অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে পাকিস্তানের জয়

স্পোর্ট ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৬ জুলাই, ২০১৮ ০০:২৭:৪৩
#

পাকিস্তানের উদ্বোধনী ব্যাটসম্যান ফখর জামানের অনবদ্য ৭৪ রানের ইনিংসের ওপর ভর করে ১৯৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় সরফরাজরা। জবাবে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান করতে সমর্থ হয় অস্ট্রেলিয়া।


পাকিস্তানের ফখর জামানের ৪২ বলে ৭৪ রানের ইনিংসটি ছিল ৯টি চার ও ৩টি দর্শনীয় ছক্কায় সাজানো। ইনিংসের শেষদিকে ব্যাটে ঝড় তুলেন আসিফ আলি। ১৮ বলে ৩৭ রানের অপরাজিত এক ইনিংস খেলেন তিনি।


তার ইনিংসটি ছিল ৩টি চার ও ২টি ছক্কায় সাজানো। এছাড়া হোসাইন তালাত করেন ২৫ বলে ৩০, শোয়েব মালিকের ১৫ বলে ২৭ রানের ঝড়ো ইনিংস দলের বিশাল সংগ্রহে সহায়ক ভূমিকা পালন করে।


১৯৫ রানের টার্গেটে খেলতে নেমে পাক বোলারদের তাণ্ডবে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ৭৫ রানের মধ্যে ৫ ব্যাটসম্যানকে হারিয়ে ফেলা অসিরা শেষ পর্যন্ত ১৪৯ রান করতে সমর্থ হয়। পাকিস্তানের পক্ষে বল হাতে সবচেয়ে সফল ছিলেন শাহীন শাহ আফ্রিদি।তিনি ৪ ওভারে ৩৭ রান রান দিয়ে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে অস্ট্রেলিয়ার ধস নামান।


শেষদিকে অ্যালেক্স কারের ঝড়ো ব্যাটিংয়ে পরাজয়ের ব্যবধানটাই যা একটু কমিয়েছে অস্ট্রেলিয়া। তিনি ২৪ বলে দুটি চার ও সমান সংখ্যক ছক্কায় অপরাজিত ৩৭ রান করে। এছাড়া জন ম্যাথিও শর্ট করেন ২৮ রান।


প্রসঙ্গত, ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে দুই দলেরই। কার্যত সিরিজের পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচটি কেবলই নিয়মরক্ষার। ফাইনালের আগে এটি প্র্যাকটিস ম্যাচও বলা যেতে পারে।


এমআর


Print