সোমালিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে জঙ্গি হামলা, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
০৮ জুলাই, ২০১৮ ১৬:১১:২৫
#

সোমালিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে বোমা হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। রাজধানী মোগাদিসুতে চালানো এই হামলার দায়িত্ব স্বীকার করেছে আল-শাবাব নামের একটি জঙ্গি সংগঠন। এতে আহত হয়েছে আরো ২০ জন।


গতকাল শনিবার সোমালিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের প্রধান ফটকে এই হামলা চালায় জঙ্গি গোষ্ঠি। হামলায় নিহতদের মধ্যে সরকারী কর্মচারীসহ হামলাকারী জঙ্গি গোষ্ঠির সদস্যও রয়েছে বলে প্রত্যক্ষসূত্রের বরাত দিয়ে জানিয়েছে ইউপিআই নিউজ।


বয়েচ অব আমেরিকার সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি জানায় , হামলায় মোট ৩ জন জঙ্গি অংশগ্রহণ করে। যাদের সাথে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের প্রধান ফটকে থাকা নিরাপত্তাকর্মীদের সাথে প্রায় এক ঘন্টা বন্দুকযুদ্ধ হয়।


সোমালিয়ার তথ্য মন্ত্রী দাহির মাহমুদ বলেন, সাধারণ কর্মচারীদের ওপর হামলা করা এবং তাদের কে হত্যা করাই জঙ্গিদের মূল উদ্দেশ্য ছিল।


ভবন থেকে অনেকে বেরিয়ে যাওয়ার জন্য জানালা ব্যবহার করে এবং উদ্ধারকারীরা নিরাপদে মন্ত্রনালয়ের নিরাপত্তা প্রতিমন্ত্রী আবদিনাসের সায়েদকে নিরাপদে সরিয়ে নেয়।


পুলিশের ক্যাপ্টেন মোহাম্মদ হোসেইন বলেন, সকালে বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে প্রবেশ করে জঙ্গিরা। তাদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই চলে প্রায় দুই ঘন্টা। তিন জঙ্গিই মারা যায়। ঘটনাস্থলের কাছেই প্রেসিডেন্ট প্রাসাদ এবং পার্লামেন্টের সদরদপ্তর।


জেড

Print