‘র‌্যাব কাউকে মেরে ফেললে দায়দায়িত্ব ভিসিকেই নিতে হবে’ | timenewsbd.com

‘র‌্যাব কাউকে মেরে ফেললে দায়দায়িত্ব ভিসিকেই নিতে হবে’

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
১০ জুলাই, ২০১৮ ২২:৫১:৩০
#

কোটা সংস্কার আন্দোলনকারীদের জঙ্গি বলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আকতারুজ্জামানের পদত্যাগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।


আজ (মঙ্গলবার) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এক লিখিত বক্তব্যে এ দাবি জানান। 


সমিতির সভাপতি বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীরা যে জঙ্গি এটা তাকে (ভিসি) প্রমাণ করতে হবে। তিনি যদি প্রমাণ না করতে পারেন আর জঙ্গি বলায় ছাত্রদের যদি কোনো ক্ষতি হয় বা র‌্যাব কাউকে মেরে ফেলে তার দায়দায়িত্ব ভিসিকেই নিতে হবে। ছাত্রদের জঙ্গি বলে যে অসম্মান করা হয়েছে এতে কেউ ক্ষতিপূরণ চেয়ে ভিসির বিরুদ্ধে যদি মামলা করতে চায় তাকে আইনি সহায়তা দেয়া হবে। 


সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, কোটা সংস্কার নিয়ে ঢাবি কর্তৃপক্ষ বিশেষ করে ভিসির বক্তব্য রহস্যজনক। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাচ্যের অক্সফোর্ড। এ বিশ্ববিদ্যালয়ের সুনাম বিশ্বজুড়ে বিস্তৃত।


অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে সাধারণ শিক্ষার্থীরা সোচ্চার এবং সব মহল যখন একে যৌক্তিক বলে স্বীকৃতি দিয়েছে, ঠিক তখনই ভিসি এ আন্দোলনকে জঙ্গি আখ্যা দিয়ে তাদের জঙ্গি সংগঠনের দিকে ঠেলে দিচ্ছেন।    


এমবি    

Print