সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক সেলিম বহিষ্কার

টাইম ডেস্ক
টাইম নিউজ বিডি,
১০ জুলাই, ২০১৮ ২৩:৩৯:০৯
#

সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়া হয়।


মঙ্গলবার বিকেলে বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্র মোতাবেক সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।


দলীয় নেতাকর্মীদেরকে এখন থেকে তাদের সঙ্গে কোনও যোগাযোগ না রাখতে অনুরোধ করা হয়েছে।


সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সাবেক সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দেয় বিএনপি। কিন্তু দল থেকে মনোনায়ন না পেয়ে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম নিজেকে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেন।


সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ১২৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬২ জনসহ মোট ১৯৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের বদরউদ্দিন আহমেদ কামরান, বিএনপির মো. আরিফুল হক, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজামান সেলিম, জামায়াত ইসলামীর এহসানুল মাহবুব জুবায়ের, সিপিবি-বাসদের আবু জাফর, ইসলামী শাসনতন্ত্রের প্রার্থী ডা. মোয়াজ্জেম হোসেন ও স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের। নির্বাচনে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। রিটানিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন মো. আলিমুজ্জামন। সিলেট সিটি করপোরেশনের প্রথম নির্বাচন হয় ২০০৩ সালে।


এসএম

Print