জাপানে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ২০০

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
১২ জুলাই, ২০১৮ ১৭:০৭:১৪
#

জাপানে প্রবল বৃষ্টি থেকে সৃষ্ট বন্যা ও ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ২০০ হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। তবে দেশটির গণমাধ্যম জাপান টুডে বলছে, নিহতের সংখ্যা বেড়ে ১৯৫ জন হয়েছে।


সেইসঙ্গে এ সংখ্যা আরো বাড়তে পারে বলে উল্লেখ করেছে গণমাধ্যমটি। গত সপ্তাহের রেকর্ড বৃষ্টিতে দেশটির পশ্চিমাঞ্চলে ব্যাপক বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটে। এ ঘটনায় হাজার হাজার লোক বাড়ি-ঘর ছেড়ে আশ্রয়কেন্দ্রে উঠেছে।


ন্যাশনাল পুলিশ সংস্থার বরাত দিয়ে জাপান টুডের খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার আরো বেশ কিছু মরদেহ উদ্ধার হওয়ায় নিহতের সংখ্যা ১৯৫ জনে পৌঁছেছে। সেইসঙ্গে নিহতের সংখ্যা আরো বাড়বে বলেও জানিয়েছে সংস্থাটি। কারণ এখনও ৬০ জন নিখোঁজ রয়েছে।


খবরে বলা হয়েছে, সবচেয়ে ক্ষতিগ্রস্ত হিরোশিমা, ওকাইয়ামা ও ইহিমি জেলাসহ দুর্গত এলাকায় ৭০ হাজারের বেশি উদ্ধারকর্মী কাজ করছে।


ফায়ার অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট এজেন্সি বলেছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৫টা পর্যন্ত ৬৭ হাজার লোক আশ্রয়কেন্দ্রে রয়েছে। যদিও রোববারের চেয়ে তা ৩০ হাজার কম।


এদিকে, পরিস্থিতি মোকাবিলায় দেশটির সরকার একটি টাস্কফোর্স গঠন করেছে। প্রধানমন্ত্রী শিনঝো আবে জানিয়েছেন, শুক্রবার তিনি ইহিমি জেলার দুর্গত এলাকা পরিদর্শন করবেন। এর আগে বুধবার তিনি ওকাইয়ামা জেলা ঘুরে দেখেন।


জেড

Print