আসিফা হত্যার প্রধান আসামির আইনজীবীকে পদোন্নতি ! | timenewsbd.com

আসিফা হত্যার প্রধান আসামির আইনজীবীকে পদোন্নতি !

আন্তর্জাতিক ডেস্ক
টাইম নিউজ বিডি,
২০ জুলাই, ২০১৮ ১৯:১২:০৮
#

ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে শিশু আসিফাকে গণধর্ষণ ও হত্যা মামলায় প্রধান আসামির আইনজীবী অসীম সাহানিকে অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল পদে বসিয়েছে সরকার।


মেহবুবা মুফতির নেতৃত্বাধীন পিডিপি-বিজেপি জোট সরকার ভেঙে যাওয়ার পর জম্মু-কাশ্মীরে গভর্নরের শাসন চলছে। এ সরকারই ধর্ষকপক্ষের আইনজীবী অসীমকে পুরস্কৃত করেছে।


অসীম সাহানি অভিযুক্তপক্ষের হয়ে সাফাই দেয়া ৫১ আইজীবীর অন্যতম ছিলেন। তবে তার দাবি, তিনি এখন সরকারের বিরুদ্ধে কোনো মামলা লড়ছেন না এবং আসিফ গণধর্ষণ মামলায় নিজের ওকালতনামা প্রত্যাহার করে নিয়েছেন।


অসীমকে পুরস্কৃত করার ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করে অল ইন্ডিয়া মজলিশ-ই ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি বলেছেন, কাঠুয়াতে মুসলিম বকরওয়াল সম্প্রদায়ের আট বছরের শিশু আসিফকে ধর্ষণ ও হত্যার প্রধান অভিযুক্তের আইনজীবী অসীম সাহানিকে জম্মু-কাশ্মীর সরকার অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল হিসেবে নিয়োগ করেছে। প্রধানমন্ত্রীর ‘বেটি বাঁচাও’ (কন্যাশিশু রক্ষা), তিন তালাক ও নারী অধিকার সংক্রান্ত সব প্রতিশ্রুতি মিথ্যা।


উল্লেখ্য, গত ১০ জানুয়ারি জম্মু-কাশ্মীরের কাঠুয়ায় আট বছরের শিশু আসিফাকে অপহরণ করে একটি মন্দির নিয়ে আটকে রেখে সাত দিন ধরে গণধর্ষণ করে দুর্বৃত্তরা।


পরে আসিফাকে পাথর ছুড়ে হত্যা করা হয়। স্থানীয় এক জঙ্গল থেকে তার লাশ উদ্ধার হয়। প্রায় তিন মাস পর ওই ঘটনা প্রকাশ্যে আসে। এ নিয়ে গোটা ভারতজুড়ে তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় বয়ে যায়। ওই ঘটনায় চার পুলিশসহ আট ধর্ষক-খুনিকে গ্রেফতার করা হয়। সূ্ত্র: যুগান্তর


জেড

Print