পল্লবীতে রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে দগ্ধ ৯  

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২২ আগস্ট, ২০১৮ ১৫:১৬:৫৭
#

রাজধানীর পল্লবীর একটি বাড়িতে ঈদের আগের রাতে রিজার্ভ ট্যাংক পরিষ্কার করার সময় বিস্ফোরণে ৯ জন দগ্ধ হয়েছেন।  ওই ঘটনায় দগ্ধ ৯ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান শাকিল নামে স্থানীয় এক ব্যক্তি। 


মঙ্গলবার (২১ আগস্ট) রাত ৯টার দিকে মিরপুর-১২ নম্বরের পল্লবী ই-ব্লকে মোরাপাড়া বিহারি ক্যাম্পের সামনে মোশারফ হোসেন নামের এক ব্যক্তির বাড়িতে এই ঘটনা ঘটে।


আহতরা হলেন- বাড়ির মালিক মোশারফ হোসেন (৪৫), তার ছেলে জিসান (১৮), ভাড়াটিয়া আওয়াল হোসেন বাবু (৩২), ভাড়াটিয়া সুরত আলী (৬০), সুরতের স্ত্রী বেদানা বেগম (৪০), তাদের মেয়ে আলেয়া (২৫),আলেয়ার মেয়ে মিলি (সাড়ে ৪ বছর), সুরতের ছেলে রাব্বি (২০) এবং তার স্ত্রী লাবনী (১৮)।


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই বাবুল মিয়া জানান, তাদেরকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।


শাকিলের বরাত দিয়ে তিনি বলেন, রাতে ৬ তলা ওই বাড়ির রিজার্ভ ট্যাংক পরিষ্কার করার সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে এবং আগুন ধরে যায়। তবে রিজার্ভ ট্যাংকে বিস্ফোরণের ঘটনায় এত মানুষ কীভাবে দগ্ধ হলো সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেননি এই পুলিশ সদস্য।


ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এম ও এরশাদ বলেন, ওই রিজার্ভ ট্যাংকের নিচ দিয়ে একটি গ্যাসের লাইন গেছে। সেখানে ছিদ্র থেকেই গ্যাস জমে বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আহতদের হাসপাতালে নিয়ে যায় বলে জানান এরশাদ। তবে ওই বাড়ির গ্যাস সংযোগ বৈধ ছিল কি না- তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।


এমবি  

Print