পোশাক কারখানায় ডাকাতি, ২০ লাখ টাকার মালামাল লুট 

স্টাফ রিপোর্টার
টাইম নিউজ বিডি,
২৭ আগস্ট, ২০১৮ ১৯:৪৫:২২
#

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় কারখানার নিরাপত্তাকর্মী ও শ্রমিকদের অস্ত্রের মুখে জিম্মি করে সুতা, ল্যাপটপ, মোবাইলফোন ও নগদ টাকা’সহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায় ডাকাতরা।


সোমবার (২৭ আগস্ট) ভোরে আশুলিয়ার কবিরপুর দেওয়ানপাড়া এলাকায় লাব্বাইক ফ্যাশন ওয়ার লিমিটেড নামক নিটিং কারখানায় এই ডাকাতির ঘটনা ঘটেছে।


ডাকাতদের হামলায় আহত শ্রমিক জসিম জানান, রোববার (২৬ আগস্ট) রাতে আমরা ১০ জন শ্রমিক কাজ করছিলাম। রাত ২টার দিকে ৩০ থেকে ৩৫ জনের মুখোশ পরিহিত অবস্থায় একদল ডাকাত নিরাপত্তাকর্মীদের হাত-পা বেঁধে রেখে কারখানায় প্রবেশ করে। এ সময় কোনো কিছু বুঝে উঠার আগেই ডাকাত দলের সদস্যরা আমাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে মারধর শুরু করে।


একপর্যায়ে আমাদেরকে বেঁধে রেখে নগদ টাকা, মোবাইলফোন, হাতের আংটি, কারখানার সুতা, ল্যাপটপ ও মেশিনারিজ যন্ত্রাংশ’সহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় বলে জানান শ্রমিক জসিম।


ডাকাতদের হামলায় আহত শ্রমিকরা হলেন- নিটিং অপারেটর মানিক সরকার (২০), জসিম (২১) রনক (১৮) হৃদয় (২২) সুজন রায় (১৯) আলী আকবর (২১), মালেক (২০), হেলপার কবির (১৯) কিউসি রনি আহাম্মেদ (২৪), ফিডারম্যান রুহুল আমিন (২২), নিরাপত্তাকর্মী হাশেম আলী (৩৮), নিজাম উদ্দিন (৩৫) ও আজিবর রহমান (৪২)।


কারখানার ব্যবস্থাপনা পরিচালক মো. নিদানুজ্জামান বলেন, ডাকতরা কারখানার শ্রমিকদের মারধর করে বেঁধে রেখে প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। 


আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল জানান, ডাকাতির খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আমি নিজেও যাচ্ছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবো।  


এমবি    

Print